উত্তরবঙ্গ জুড়ে আজ শ্রদ্ধার সঙ্গে পালিত হল শিক্ষক দিবস

গোটা রাজ্যে আজ শ্রদ্ধার সাথে পালিত হচ্ছে শিক্ষক দিবস। পিছিয়ে নেই জলপাইগুড়ি জেলাও । রবিবার,জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পালিত হচ্ছে শিক্ষক দিবস। আজ ৫ ই সেপ্টেম্বর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মদিন। তিনি দেশের প্রথম উপরাষ্ট্রপতি এবং দ্বিতীয় রাষ্ট্রপতি। এমনকি শিক্ষাক্ষেত্রে তার অবদানের জন্য, তাকে ‘ভারতরত্ন’ সম্মানে সম্মানিত করা হয়। তার জন্মদিনটি ভারতে শিক্ষক দিবস হিসাবে পালন করা হয়।

 

এই উপলক্ষে রবিবার জলপাইগুড়ি শহরের সানুপাড়ায় শিক্ষক দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে তাঁর আবক্ষ‍ মূর্তিতে মাল‍্যদান এবং পুষ্পস্তবক অর্পণ করে মর্যাদার সাথে দিনটি পালন করা হয়। উপস্থিত ছিলেন আইনজীবী নির্মল ঘোষ দস্তিদার, উদযাপন কমিটির সভাপতি পার্থ বন্দ্যোপাধ্যায় সহ অনেকে। এছাড়াও এদিন জয়ন্তীপাড়া শিশু শ্রমিক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার সামগ্রী প্রদান ও সমাজের পাঁচ গুনীজনদের স্মারক সম্মান তুলে দেওয়া হয়।

 

অন্যদিকে সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কিছু প্রাক্তন ছাত্রের অভিনব উদ্যোগে শিক্ষক দিবস উদযাপন করা হয়। বিদ্যালয়ের সদ্য প্রয়াত প্রাক্তন শিক্ষকদের স্মৃতির উদ্দেশ্যে সম্মান প্রদান করা হয়। অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে “স্মরণে ও মননে”। প্রয়াত পাঁচ প্রাক্তন শিক্ষকের উদ্দেশ্যে মরনোত্তর সম্মান প্রদান করা হয়।

এই অনুষ্ঠানে বিশেষভাবে উপস্থিত ছিলেন সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে অনেকে।পাশাপাশি এদিন জলপাইগুড়ি শহরের পান্ডাপাড়া দিশারী নার্সিং ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে নার্সিং ট্রেনিং ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে একটি অনুষ্ঠান হয়। অন্যদিকে শিক্ষক দিবস উপলক্ষে ধুপগুড়ি কমিউনিটি হলে ব্লকের সমস্ত শিক্ষক শিক্ষিকারা একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দিনটি পালন করেন। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুপুরে পৌরসভার উপ পৌর পিতা রাজেশ কুমার সিংহ পঞ্চায়েত সমিতির সভাপতি দীনেশ মজুমদার সহ বিশিষ্ট ব্যক্তিরা।

advt 19

 

 

 

Previous articleচোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে নৃশংস ভাবে পিটিয়ে খুন 
Next articleপঞ্জশিরকে তালিবানদের হাত থেকে বাঁচাতে রাষ্ট্রপুঞ্জের কাছে সাহায্যের আর্জি সালেহের