রাষ্ট্রসঙ্ঘের অধিবেশনে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে তুলোধনা করলেন ভারতীয় কূটনীতিক

রাষ্ট্রসঙ্ঘের ৭৫তম শান্তি ও সংস্কৃতি বিষয়ক সাধারণ পরিষদের অধিবেশনে সন্ত্রাসবাদ বিষয়ে পাকিস্তানকে কার্যত তুলোধনা করলো ভারত । ভারতীয় কূটনীতিক বিদিশা মৈত্র (Vidisha Maitra) পাক কূটনীতিক মুনীর আক্রমকে (Munir akram) উদ্দেশ্য করে বলেন ,’সীমান্তের দু’পারে সন্ত্রাসবাদী সংস্কৃতির ধারক ও বাহক হয়ে উঠেছে ইসলামাবাদ। শুধু তাই নয় পাকিস্তানের (pakistan) মাটি এখনও ভারত (India) বিরোধী সন্ত্রাসবাদী কার্যকলাপে ব্যবহৃত হচ্ছে বলেও সরাসরি পাকিস্তানকে দায়ী করেন বিদিশা ।

এদিন বিদিশা মৈত্র (Bidisha Matra) পাকিস্তানের প্রতিনিধি মুনীর আক্রমকে (Munir Akram) বলেন, “পাকিস্তানের প্রতিনিধিরা আজও যেভাবে রাষ্ট্রসঙ্ঘের মঞ্চকে ব্যবহার করে ভারতের বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ ও উস্কানিমূলক মন্তব্য করেছে, আমরা তার সাক্ষী। যদি তারা এ ভাবেই সীমান্তের দু’পারে সন্ত্রাসবাদকে (Terrorism) প্রশ্রয় দেয় তবে আমরা সব সময় এর বিরোধিতা (ptotest) করব।”

 

আন্তর্জাতিক একটি মঞ্চে দাঁড়িয়ে পাকিস্তানের বিরুদ্ধে এভাবে সুর চড়িয়ে বিদিশার ব্যাখ্যা ভারতীয় কূটনৈতিক মহলে যথেষ্ট সমাদৃত হয়েছে । সেই সঙ্গে আন্তর্জাতিক কূটনৈতিক মহলও এই ভারতীয় কূটনীতিকের বক্তব্য ও পদক্ষেপকে দৃঢ়ভাবে সমর্থন করেছে । জানা গিয়েছে এদিন ভারতীয় কূটনীতিকের এমন দৃঢ়ভাবে সওয়াল জবাবে কার্যত বাকরুদ্ধ হয়ে গিয়েছিলেন গেছিলেন পাকিস্তানি প্রতিনিধি।

advt 19

Previous articleতৃণমূল প্রধানের বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ
Next articleমিশন ত্রিপুরা: দলীয় কর্মীসভায় সংগঠনকে মজবুত করার ডাক দিলেন সুস্মিতা-চন্দ্রিমা