ফের ত্রিপুরায় CPIM-এর মিছিলে হামলা, বিজেপির বিরুদ্ধে ভিডিও প্রকাশ বামেদের

বুধবারের পরে বৃহস্পতিবারও ত্রিপুরায় (Tripura) আক্রান্ত সিপিআইএম (CPIM)। অভিযোগ, বৃহস্পতিবার, ভোরে আগরতলায় সিটু নেতার বাড়ি ও শ্রমিক সংগঠনের অফিসে হামলা চালানো হয়। হামলার ঘটনায় বিজেপি জড়িত বলে অভিযোগ করে বেশ কিছু ভিডিও প্রকাশ করেছে বামেরা। হামলার ঘটনায় এক বিজেপি কর্মীকে চিহ্নিত করে তৃণমূলের তরফেও ভিডিও প্রকাশ করা হয়েছে।

এদিন সকাল থেকে বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল করে বামেরা। পাশাপাশি, গণ্ডাছড়া থানা ঘেরাও করে বিক্ষোভও দেখান সিপিআইএম কর্মীরা। বিজেপি স্বৈরাচারী শাসক বলে তীব্র ক্ষোভ প্রকাশ করেল ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা মানিক সরকার।

আরও পড়ুন:ভবানীপুরের দলীয় ভোটারদের তৃণমূলকেই সমর্থন করার বার্তা দিলেন অধীর চৌধুরি

বুধবার, থেকেই সিপিআইএমের উপর বিজেপির হামলার ঘটনায় অগ্নিগর্ভ ত্রিপুরা। আগরতলা, উদয়পুর, বিশালগড়ে দফায় দফায় সংঘর্ষ বাধে। বুধবার, বিকেলে উদয়পুরে সিপিআইএমের (Cpim) মিছিল ছিল। অভিযোগ, সেখান থেকে অশান্তির সূত্রপাত। এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর জখম হন। এই খবর ছড়িয়ে পড়তেই জায়গায়-জায়গায় বামেদের উপর হামলা শুরু হয়।আগরতলায় (Agartala) সিপিআইএমের সদর দফতর দশরথ ভবন, ভানু ভবনে ভাঙচুর চালানো হয়। আগরতলায় সংবাদপত্রের দফতরেও হামলার ঘটনা ঘটে। গাড়িতে আগুন ধরানো হয়, ভাঙচুরও চালানো হয়। সব ক্ষেত্রেই অভিযোগের তির বিজেপির (Bjp) বিরুদ্ধে। উদয়পুরে একাধিক বাড়ি-দোকানে হামলা চালানো হয়। বিশালগড়ে আগুন লাগিয়ে দেওয়া হয় সিপিআইএমের দুটি দলীয় কার্যালয়ে। দলের সম্পাদক মণ্ডলীর সদস্যর বাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এক্ষেত্রেও বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছে বামেরা।

হামলার খবর পেয়েই সিপিআইএমের রাজ্য দফতরে যান তৃণমূল নেতৃত্ব। সংবাদপত্রর দফতরেও যান তাঁরা। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya), সুস্মিতা দেবরা (Sushmita Dev)।

advt 19

 

Previous articleভবানীপুরের দলীয় ভোটারদের তৃণমূলকেই সমর্থন করার বার্তা দিলেন অধীর চৌধুরি
Next articleটোকিও অলিম্পিক্সের পদক জয়ীদের নিজের হাতে রান্না করে খাওয়ালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী