ভবানীপুরের দলীয় ভোটারদের তৃণমূলকেই সমর্থন করার বার্তা দিলেন অধীর চৌধুরি

তৃণমূলের সঙ্গে সমন্বয় বাড়াতে লোকসভার দলনেতা বদল কংগ্রেসে?
অধীর চৌধুরী

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়কেই সমর্থন করার বার্তা দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি, তবে একটু ঘুরিয়ে৷

বৃহস্পতিবার বহরমপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অধীর চৌধুরি৷ সেখানেই এক প্রশ্নের উত্তরে অধীরবাবু জানান,
দিল্লির সিদ্ধান্তেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ হাই কম্যাণ্ড একেবারেই চাইছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কংগ্রেস লড়ুক। সেই জন্যই হাই কম্যাণ্ড প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ অধীর চৌধুরি বলেছেন, “কংগ্রেস কর্মী ও সমর্থকদের দিল্লির বার্তা বুঝে নেওয়া উচিত৷”
রাজনৈতিক মহলের ব্যাখ্যা, অধীরের এই মন্তব্যের অর্থ, ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়কেই সমর্থন করার কথা তিনি বলেছেন৷ ভবানীপুরের দলীয় ভোটারদের ঘুরিয়ে তৃণমূলকেই সমর্থনের বার্তা দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি৷ গত বুধবার প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়েছিলেন তৃণমূল নেত্রীর বিরুদ্ধে প্রার্থী দিলে আদতে বিজেপিই লাভবান হবে৷ তাই মমতার বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তই নেওয়া হয়েছে।

আরও পড়ুন:আসছে ভয়ঙ্কর সৌরঝড়, বন্ধ হয়ে যেতে পারে বিশ্বের ইন্টারনেট যোগাযোগ

প্রসঙ্গত, ভবানীপুরের উপ নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছিলেন অধীর চৌধুরি৷ কংগ্রেস হাই কম্যাণ্ডও একই কথা জানিয়েছে৷ আর এ বার আরও এক কদম এগিয়ে অধীর চৌধুরি ভবানীপুর কেন্দ্রের দলীয় কর্মী, সমর্থক, ভোটারদের পরোক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়কেই সমর্থন করার কথা বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এ দিন অধীর চৌধুরি বলেন, ”জাতীয় কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ বা পরামর্শ প্রত্যেকটা পার্টি কর্মীর মানা উচিত৷ কেন্দ্রীয় নেতৃত্ব বলেছে মমতার বিরুদ্ধে লড়াই করো না। তাই আমরা করছি না। সাধারণ কগ্রেস কর্মীদের বা সমর্থকদেরও দিল্লির সেই বার্তা বোঝা উচিৎ।’ পাশাপাশি অধীর জানান, ভবানীপুরে কোনও প্রচারও করবেন না তাঁরা।

advt 19

 

Previous articleআসছে ভয়ঙ্কর সৌরঝড়, বন্ধ হয়ে যেতে পারে বিশ্বের ইন্টারনেট যোগাযোগ
Next articleফের ত্রিপুরায় CPIM-এর মিছিলে হামলা, বিজেপির বিরুদ্ধে ভিডিও প্রকাশ বামেদের