মানবিক অভিষেক, ত্রিপুরায় দেবযানীর চিকিৎসায় সাহায্যের হাত বাড়ালেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে এবার রাজ্যের এবং রাজ্যের বাইরে ত্রিপুরার মানুষও দেখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মানবিক মুখ। ত্রিপুরার উত্তর জেলার কাঞ্চনপুরের বাসিন্দা রসময় নমঃ। শুরু থেকেই তিনি তৃণমূল কংগ্রেসের নিষ্ঠাবান কর্মী। তাঁর কাছে বাংলার জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরাধ্য দেবীর মতো। ত্রিপুরার দেও নদী দিয়ে রাজনীতির এতো জল বয়ে গেলেও তিনি ছিলেন অবিচল। সে রাজ্যের প্রাক্তন শাসক দল সিপিআইএম’র চোখ রাঙানি, তারপর বিজেপি’র সাঁড়াশি আক্রমণ সবটাই নীরবে সহ্য করেছেন।

আরও পড়ুন-“CPIM-কে ঘুঁটি হিসেবে ব্যবহার করতে চাইছে বিজেপি”, ত্রিপুরায় বার্তা কুণালের

তবে এখন রসময় নমঃ ভালো নেই। কারণ তাঁর মেয়ে দেবযানী অসুস্থ। নষ্ট হয়ে গিয়েছে দু’টি কিডনিই। মেয়ের চিকিৎসার জন্য টাকা নেই তার কাছে। এমতাবস্থায় রসময় ও তার স্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন তারা দু’জন একটি, একটি কিডনি মেয়েকে দেবেন। কিন্তু তাতেও কি সমস্যার সমাধান হবে? না, কারণ কিডনি বদলাতে গেলে অনেক টাকার প্রয়োজন। সে টাকা তাঁর কাছে নেই। রসময়ের গোটা পরিবার যখন টাকার জন্য হন্যে হয়ে ঘুরছে,তখন দলীয় কর্মীদের কাছ থেকে এই খবর শুনে রসময়ের বাড়িতে ছুটে যান তৃণমূল কংগ্রেস নেতা আশীষ লাল সিং।

এরপর আশীষ লাল সিং বলেন, “রসময়ের মেয়ের অসুস্থতার কথা জানার সঙ্গে সঙ্গেই তিনি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন।” আশীষ লাল সিংয়ের কথায়,”অভিষেক সঙ্গে সঙ্গে তাঁর মানবিক হাত বাড়িয়ে দিলেন। রসময়ের মেয়ের কিডনি পরিবর্তন করতে অস্ত্রোপচার বাবদ সমস্ত খরচ বহন করার প্রতিশ্রুতি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।”

আরও পড়ুন-মনোনয়ন জমা দিয়ে মুখ্যমন্ত্রী লিখলেন, “মোর নাম এই বলে…”

শুধু তাই নয় কলকাতার হাসপাতালে পৌঁছনর জন্যও ব্যবস্থা করলেন অভিষেক। আশীষ লালের বক্তব্য, “শুধু কি তাই, দমদম বিমান বন্দরে রাখা থাকবে অ্যাম্বুলেন্স। রসময় তার মেয়েকে নিয়ে দমদম বিমানবন্দরে পৌঁছলেই অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হবে এস এস কে এম হাসপাতালে। এই হাসপাতালেই হবে রসময়ের মেয়ে দেবযানীর কিডনি পরিবর্তনের অস্ত্রোপচার।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই সংক্রান্ত নির্দেশও দিয়েছেন দলের সদস্যদের। শনিবার সকালে আগরতলা থেকে মেয়েকে নিয়ে বিমানে কলকাতায় আসবেন রসময়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই প্রতিশ্রুতির কথা রসময়ের পরিবারকে জানান আশীষ লাল সিং। তাতে খানিকটা হলেও রসময়ের পরিবারের মুখে হাসি ফোটে।

advt 19

 

Previous articleচিনকে টেক্কা দিতে এ বার তৈরি ভারতের নৌসেনার ক্ষেপণাস্ত্র ‘আইএনএস ধ্রুব’
Next articleরাজনীতি ছেড়ে দেওয়া বাবুল বিজেপির প্রচারক তালিকায়: ‘বিশেষ কারণ?’ প্রশ্ন কুণালের