ভবানীপুরের CPIM প্রার্থী শ্রীজীবের নামে বাড়ি নেই, ৮ লাখি গাড়ি আছে!

ভবানীপুর উপনির্বাচনে (Bhawanipur By Poll) এবার ত্রিমুখী লড়াই। তৃণমূলের (TMC) প্রার্থী খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর বিপক্ষে প্রধান বিরোধী দল বিজেপির (BJP) প্রার্থী আইনজীবী ও যুবনেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Prianka Tibrewal)। উপনির্বাচনে জোট হয়নি। আসনটি তাদের কোটার হলেও প্রার্থী দেয়নি কংগ্রেস (Congress)। বরং, পরোক্ষে তৃণমূলকেই সমর্থনের ইঙ্গিত দেওয়া হয়েছে। বামেদের (Leftfront) প্রার্থী তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস (Sreejib Biswas)। ৩০ সেপ্টেম্বর ভোট গ্রহণ। ইতিমধ্যেই সব দলের প্রার্থী তাঁদের মনোনয়ন (Nomination) দাখিল করেছেন। নির্বাচন কমিশনের (EC) নিয়ম অনুসারে, মনোনয়ন জমা করার সঙ্গে হলফনামা দিয়ে প্রার্থীদের জানাতে হয় তাঁদের মোট সম্পত্তির পরিমাণ।
আর এই হলফনামা অনুযায়ী, ভবানীপুর উপনির্বাচনের বামফ্রন্টের CPIM প্রার্থী শ্রীজীব বিশ্বাসের মোট সম্পত্তির পরিমাণ ৩২ লক্ষ ১০ হাজার ৮৪০ টাকা ৫২ পয়সা। তাঁর দেওয়া তথ্য অনুসারে, চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা রয়েছে। তবে স্থাবর সম্পত্তি বলতে কিছু নেই শ্রীজীবের। বরং কিছু দেনাও রয়েছে। একটি ব্যাঙ্ক-এ CPIM প্রার্থীর ৩ লক্ষ ৭১ হাজার ৫৪ টাকার ঋণ রয়েছে।
ভবানীপুর উপনির্বাচনে আইনজীবী শ্রীজীব বিশ্বাসের দাখিল করা হলফনামা অনুযায়ী, ২০১৯-২০ অর্থবর্ষে CPIM প্রার্থীর আয় ছিল ৫ লাখ ৪৮ হাজার ৭৭২ টাকা। ২০১৮-১৯ তুলনায় একটু কম আয় ছিল তাঁর। হলফনামা দেওয়ার দিন পর্যন্ত শ্রীজীবের হাতে নগদ অর্থ ছিল মাত্র ১০ হাজার টাকা। যদিও একাধিক ব্যাঙ্কে তাঁর বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। এছাড়াও বাম প্রার্থী জানিয়েছেন, তাঁর কোনও চাষযোগ্য বা অন্য কোনও জমি নেই। যে বাড়িতে থাকেন, সেটাও তাঁর নামে নয়। তবে তাঁর একটি টাটা নেক্সন গাড়ি রয়েছে। যার মূল্য প্রায় ৮ লক্ষ ৭৪ হাজার টাকা।
মনোনয়ন দাখিল করার পর দেখা যাচ্ছে, ভবানীপুর কেন্দ্রে অবশ্য সবচেয়ে ধনী প্রার্থী বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণই শুধু ৮২ লক্ষ টাকারও বেশি। বার্ষিক আয় প্রায় ১০ লাখ।

advt 19

Previous article“লক্ষ্মীর ভাণ্ডার” প্রকল্পে বরাদ্দ বাড়িয়ে ২০ হাজার কোটি টাকা করতে পারে রাজ্য
Next articleওয়েব সেমিনারের মাধ্যমে কৃষক ও বিজ্ঞানী- ভাব বিনিময়, ফলাফল- সার্বিক উন্নতি