চলতি আইপিএলের পরই আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

টি-২০( t-20) অধিনায়কত্বের পর এবার আইপিএলে( ipl) রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স বেঙ্গালুরের( rcb) অধিনায়কত্বও ছাড়ছেন বিরাট কোহলি( virat kohli)। রবিবার রাতে সেই কথাই টুইট করে জানাল আরসিবি। চলতি আইপিএলেই আরসিবির হয়ে শেষ নেতৃত্ব দেবেন কোহলি।

টি-২০ ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব আগেই ছেড়েছিলেন। গত বৃহস্পতিবার টুইট করে জানিয়ে ছিলেন, টি-২০ বিশ্বকাপের পর ২০ ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়বেন তিনি। টি-২০ পর এবার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলি। রবিবার রাতে আরসিবি-র পোস্ট করা একটি ভিডিও মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানালেন বিরাট।

এদিন নিজের বার্তায় কোহলি বলেন, “আরসিবি পরিবার, বেঙ্গালুরুর অসাধারণ সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরশুম। আজ বিকেলেই দল পরিচালন সমিতির সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম। কিছুদিন আগেই টি-২০ জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছি, যাতে অনেক বছর ধরে আমার উপরে চেপে থাকা দায়িত্ব ভার কিছুটা কমে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরও ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে তরতাজা রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে সবকিছুই একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে। আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএলের শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয় থেকে প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি।”

আরও পড়ুন:সুস্থ অরিন্দম, সোশ্যাল মিডিয়ায় বার্তা লাল-হলুদ গোলরক্ষকের


 

Previous articleসাহিত্য অ্যাকাডেমির ‘ফেলো’ নির্বাচিত হলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়
Next article‘মাঠ জুড়ে খেলব এবার তৃণমূলের হয়ে’ : বাবুল