জলমগ্ন হাওড়া ও টিকিয়াপাড়া কারশেড, ব্যাহত রেলপরিষেবা, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

রবিবার রাতভর তুমুল বৃষ্টিতে জল জমেছে রেললাইনে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে রাতভর ভারী বৃষ্টির ফলে জলমগ্ন হাওড়া ও টিকিয়াপাড়া কারশেড। ফলে ব্যাহত রেল পরিষেবা। ইতিমধ্যেই বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। হাওড়া স্টেশনের দুই শাখাতেই ধীরগতিতে চলছে ট্রেন। ভোগান্তিতে নিত্যযাত্রীরা।

আরও পড়ুন:রাতভর তুমুল বৃষ্টিতে জলে থৈ থৈ তিলোত্তমা,দিনভর বৃষ্টির সতর্কতা জারি

এ চিত্র শুধু হাওড়া ও কলকাতাতেই নয় । শিয়ালদহ ও কলকাতা স্টেশনের চিত্রটাও অনেকটা একইরকম। কলকাতা স্টেশনে ঢোকার মুখে জল জমেছে। শিয়ালদহ স্টেশনের দক্ষিণ শাখায় বেশ কিছু জায়গায় জল জমায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। জল জমায় ব্যাহত চক্ররেল পরিষেবাও।

রেল সূত্রের খবর, বৃষ্টিতে টিকিয়াপাড়া এবং হাওড়া কারসেডে জমেছে জল। ফলে কারশেড থেকে ট্রেন বের করতে সমস্যা হচ্ছে। তাই জল না নামলে অনেক ট্রেনই চালান সম্ভব হবে না। জল জমে যাওয়ার কারণে আটকে র‍য়েছে হাওড়া – জব্বলপুর স্পেশাল ট্রেনও। তবে ঠিক কোন কোনও ট্রেনের ক্ষেত্রে পরিষেবা ব্যহত হয়েছে, তা এখনও জানা যায়নি। কলকাতা স্টেশন থেকে যে সমস্ত দূরপাল্লার ট্রেন ছাড়ে কিংবা কলকাতা স্টেশনে আসে সেই সব ট্রেনও বাতিল হতে পারে বা দেরি হতে পারে বলে খবর।

আবহাওয়া দফতরের খবর, কলকাতায় গপ্ত ২৪ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। বেড়েছে গঙ্গার জলস্তরও। নিম্নচাপের পিছনেই আরও একটি নিম্নচাপের আশঙ্কা তৈরি হয়েছে।   আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় ও দুই মেদিনীপুরে।

advt 19

Previous articleরাসায়নিক কারখানায় বিধ্বংসী আগুন,আতঙ্কিত এলাকাবাসী
Next articleবেনজির: শাসক দলের হাতে আক্রান্ত, নিরাপত্তা চেয়ে চিঠি ত্রিপুরার জেলাশাসকদের