মিতালিদের বিরুদ্ধে সহজ জয় অস্ট্রেলিয়ার

আগামী বছর মহিলাদের বিশ্বকাপের ( Women’s WorldCup) আগে অস্ট্রেলিয়া( Australia) সিরিজকেই প্রস্তুতি হিসেবে দেখছিল ভারতীয় দল( India team)। কিন্তু সেই সিরিজেই প্রথমেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একেবারেই দাঁড়াতে পারল না মিতালি রাজের দল। মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের হারল তারা। ম‍্যাচে এদিন ব্যাটিং ধসের পর বোলিংয়েও কোনও চাপ তৈরি করতে পারেনি ভারতের মহিলা দল। আর সেই কারণে ৯ ওভার থাকতে ৯ উইকেটে জেতে অস্ট্রেলিয়া।

টসে জিতে এদিন প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মেগ ল্যানিং। ম‍্যাচে এদিন প্রথমে ব‍্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৫ রান করে টিম ইন্ডিয়া। শুরুতেই ব‍্যর্থ হন ওপেনিং জুটি শেফালী ভর্ব এবং স্মৃতি মান্দনা। ৮ রান করেন শেফালী। ১৬ রান করেন স্মৃতি। এরপর পার্টনারশিপ গড়েন যস্তিকা ভাটিয়া এবং মিতালি রাজ। যস্তিকা করেন ৩৫ রান। অধিনায়িকা মিতালি রাজ করেন ৬৩। এরপর আবারও ব্যাটিং ধস নামে ভারতের, মিডল অর্ডার রান করতে ব্যর্থ হয়। শেষে দুই বাঙালি রিচা ঘোষ ৩২ রানে অপরাজিত ও ঝুলন গোস্বামীর করেন ২০ রান।

অস্ট্রেলিয়ার বোলিংয়ে চমক দেখান পেসার ডার্সি ব্রাউন, ৩৩ রানে ৪ উইকেট নেন তিনি। এছাড়া সোফি মলেনিউক্স ও হানা মলিংটন নেন দুটি করে উইকেট।

জবাবে শুরু থেকে দাপট দেখান ওপেনিং জুটি অ্যালিসা হিলি ও র‍্যাচেল হেনেস। র‍্যাচেল ৯৩ রানে অপরাজিত।  উইকেটকিপার হিলি ৭৭ রান করে আউট হন। এরপর মেগ ল্যানিংকে নিয়ে হেনেস দুর্দান্ত ব্যাটিং করে ৪১ ওভারেই রান তুলে নেন। হেনেস ৯৩ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতান অস্ট্রেলিয়াকে।

ভারতের হয়ে কেবল একটি উইকেট নেন পুনম যাদব। একা ঝুলন গোস্বামী ছাড়া আর কেউই সেভাবে চাপ তৈরি করতে পারেনি অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর।

আগামী ২৪ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে এই দুই দল।

আরও পড়ুন:কেকেআরের বরুণের পারফরম্যান্সে খুশি কোহলি

 

Previous articleঅভিষেককে আটকাতে নয়া ষড়যন্ত্র বিপ্লব দেব সরকারের, মিটিং-মিছিলে নিষেধাজ্ঞা জারি
Next articleএবার শুভেন্দুকে খোঁচা রাজীবের, তীব্র সমালোচনা বিজেপির, তবে ফের দলবদল!