বাংলাকে স্বাধীন করেছি, বিজেপি-কে তাড়িয়ে এবার দেশকে স্বাধীন করব: মমতা

“আমি 30 বছর সিপিএমের সঙ্গে লড়াই করে বাংলাকে স্বাধীন করেছি। এবার বিজেপি সঙ্গে লড়াই করে দেশকে স্বাধীন করব।” ইকবালপুরের প্রচার সভা থেকে মন্তব্য তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay)। তিনি বলেন, “আমাদের এখানে পুঁতলে 5 বছর পরে দিল্লিতে গিয়ে গাছ হব”।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা খেলা হয়েছে। এবার ত্রিপুরা-অসম-গোয়াতেও খেলা হবে। “ভোটের ময়দানে লড়ব, বিজেপিকে (Bjp) দেশ ছাড়া করব।হিন্দুস্থানকে তালিবান-শাসনে যেতে দেব না”।

আরও পড়ুন:পাকিস্তানে নিরাপত্তার কোন অভাব ছিল না, মন্তব্য পাক নিযুক্ত ইংল্যান্ডের রাষ্ট্রদূত টার্নারের

বৃষ্টির কারণে মঙ্গলবার ওই জায়গায় সভা করতে পারেননি মমতা। বুধবার তিনি বলেন, “আমকে অনেকে জিজ্ঞাসা করছে এতো বৃষ্টিতে সভা কীকরে হবে? ঈশ্বর-আল্লাহ মেহেরবান সভা করতে পারছি”। এবছর গ্লোবাল ওয়ার্মিং-এর ফলে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। বাজ পড়ছে। গত 30 বছরে এত বৃষ্টি হয়নি। তিনি জানান, কবিতীর্থ পাম্পিং স্টেশন ডিসেম্বরেই হয়ে যাবে। বডিগার্ড লাইন-সহ আরও দুটো পাম্পিং স্টেশন হচ্ছে। সারা বাংলায় 3 লক্ষ পুকুর কাটা হয়েছে। নতুন চেক বাঁধ তৈরি হয়েছে। হাসপাতাল তৈরি হয়েছে।

কেন্দ্রের পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধি নিয়ে সরব হন মমতা। কটাক্ষ করে বলেন “ভবানীপুরে বিজেপির প্রচারে এসেছেন পেট্রোলিয়াম মন্ত্রী। তাঁকে প্রশ্ন করব গ্যাসের দাম কবে কমাবেন?”

মমতা বলেন, “দেশকে টুকরো হতে দেব না। বাংলাকেও ভাগ করতে দেব না”। ইউপিতে তদন্তে গিয়ে বাংলার পুলিশের আক্রান্ত হওয়ার ঘটনারও নিন্দা করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ত্রিপুরায় যেভাবে হেনস্থা করা হয়েছে, তার তীব্র প্রতিবাদ জানান মমতা। তিনি বলেন, “অভিষেক ত্রিপুরায় গিয়েছে। থানা থেকে বেরোতে দেয়নি। হাথরাসে তৃণমূলের প্রতিনিধিদলকে ঢুকতে দেয়নি। অসমে তৃণমূল এমপিদের মারধর করা হয়েছে”। তিনি কোনও অবস্থাতেই এখানে সিএএ-এনআরসি হতে দেবেন না বলে ফের জানান মমতা। একই সঙ্গে বলেন, “বিজেপিশাসিত উত্তরপ্রদেশে কোভিডে মৃতদের দেহ নদীতে ফেলে দেওয়া হয়েছে। মালদহে সেই দেহ এলে, আমরা সেটা তুলে সব সম্মান জানিয়ে অন্ত্যেষ্টি করেছি। এটাই বাংলার সংস্কৃতি। বিজেপিশাসিত সরকারের এটাই অপশাসন। কেউ কথা বলতে পারে না কিছু বললে জেলে ঢুকিয়ে দিচ্ছে”।

advt 19

 

Previous articleদলিত শিশু ঢুকেছিল মন্দিরে, ‘শুদ্ধিকরণ’এর জন্য পরিবারকে জরিমানা ২৫ হাজার টাকা!
Next articleকরোনায় মৃতের পরিবারকে ৫০০০০ টাকা ক্ষতিপূরণ দিক রাজ্য, সুপ্রিমকোর্টে জানালো কেন্দ্র