ফের শহরে বিধ্বংসী আগুন, ৩ ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

ফের শহরে বিধ্বংসী আগুন। গতকাল রাত ২ টো নাগাদ জোড়াসাঁকোয় একটি কারখানার গুদামে আগুন লাগার ঘটনা ঘটে।আগুন দেখে স্থানীয় বাসিন্দারাই দমকলে খবর দেন। এরপর ঘটনাস্থলে দমকল বাহিনীর ৭টি ইঞ্জিন এসে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও হতাহতের এখনও কোনও খবর মেলেনি। তবে কারখানার একাংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে।

আরও পড়ুন:মহালয়া থেকেই ডেঙ্গু-ম্যালেরিয়ার প্রকোপ রুখতে বিশেষ অভিযান পুরসভার

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গতকাল রাত ২টো নাগাদ আচমকাই ওই কারখানার গুদামে দাউদাউ করে আগুন জ্বলতে দেখেন। এরপর দমকল ও স্থানীয় পুলিশ স্টেশনে খবর দেন। খবর পেতেই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের ৭টি ইঞ্জিন। তৎপরতার সঙ্গে কাজ করে করে দমকল বাহিনী। প্রায় ৩ ঘণ্টার চেষ্টয় আগুন নিয়ন্ত্রণে আনে তারা। তবে আগুনের তীব্রতা এতটাই ছিল যে কারখানার একাংশ পুরপুরি ভস্মীভূত হয়ে যায়। কারখানায় অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না বলে স্বীকার করে নিয়েছেন গুদামের মালিক। তবে কি থেকে এই আগুন তা এখনও জানা যায়নি। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শট সার্কিট থেকেই আগুন। কারখানার গুদামে কী এমন রাখা ছিল, যার জেরে বিধ্বংসী আগুন লাগার ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত দিন কয়েক আগেই সোনারপুরের রাসায়নিকের কারখানায় ভয়াবহ আগুন লাগে। ঘটনাস্থল ঘিঞ্জি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় দমকলবাহিনীকে।

advt 19

Previous articleকোয়াভ সামিট : ওয়াশিংটনে বিশ্বের একাধিক সমস্যা নিয়ে হিন্দিতে ভাষণ দিলেন মোদি 
Next articleকোয়াড সামিট : ওয়াশিংটনে বিশ্বের একাধিক সমস্যা নিয়ে হিন্দিতে ভাষণ দিলেন মোদি