সন্ত্রাসকে যারা রাজনৈতিক অস্ত্র বানায় বিপদ তাদেরও: রাষ্ট্রসঙ্ঘে মোদির নিশানায় পাকিস্তান

রাষ্ট্রসঙ্ঘের(United Nation) ৭৬ তম অধিবেশনে নাম না করে পাকিস্তানের(Pakistan) দিকে অভিযোগের আঙুল তুললেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। জানিয়ে দিলেন, পরিকল্পিতভাবে যে সকল দেশ সন্ত্রাসবাদকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করে তাদেরকে এটা বুঝতে হবে সন্ত্রাসবাদ তাদের জন্যও ঠিক ততটাই বিপজ্জনক। এদিনের অধিবেশনে আফগানিস্তান(Afghanistan) প্রসঙ্গ তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় এ দিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি বলেন, ‘আফগানিস্তানকে যেন সন্ত্রাসবাদীরা ব্যবহার করতে না পারে। আফগানিস্তানের পরিস্থিতির সুযোগ যেন কেউ না নিতে পারে। এ জন্য আমাদের সবসময় সতর্ক থাকতে হবে।’ এরপরই সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানের নাম না নিয়ে মোদি বলেন, ‘পরিকল্পিতভাবে যে সকল দেশ সন্ত্রাসবাদকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করে তাদেরকে এটা বুঝতে হবে সন্ত্রাসবাদ তাদের জন্যও ঠিক ততটাই বিপজ্জনক।’

আরও পড়ুন:অসমে নৃশংসতা দেখতে পায় না মানবাধিকার কমিশন: প্রচারমঞ্চ থেকে তোপ দাগলেন মমতা

শুধু তাই নয়, উন্নয়নের পথ ধরে এগিয়ে চলা ভারত প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “আমি গণতন্ত্রের মহান পীঠস্থানের প্রতিনিধিত্ব করছি। আমাদের দেশ ৬ লক্ষের বেশি গ্রামে ড্রোনের মাধ্যমে ডিজিটাল ম্যাপিং করছে। গৃহহীনদের জন্য ৩ কোটি পাকা বাড়ি তৈরি হয়েছে। ৪৩ কোটি মানুষের ব্যাংক অ্যাকাউন্ট করা হয়েছে। ভারতীয়ের উন্নয়ন হলে পৃথিবীরও উন্নয়ন হবে। ৩৬ কোটির বেশি মানুষকে বিমার আওতায় আনা হয়েছে। উন্নয়নের পথে দ্রুত এগিয়ে চলেছে ভারত।” পাশাপাশি এদিনের সভায় বিশ্বজুড়ে করোনায় মৃতদের শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে গোটা বিশ্বের টিকা প্রস্তুতকারী সংস্থাগুলিকে ভারতে আসার জন্য আহ্বান জানান তিনি।

advt 19

 

Previous articleবিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় CESC ও KMC-কে হুঁশিয়ারি ফিরহাদের
Next article২০২২ সালে একটি টেস্ট ম্যাচ খেলতে পারে ভারত-ইংল‍্যান্ড: সূত্র