উৎসবের মরসুমেই রাজ্যে বাকি চার কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা কমিশনের

দুর্গাপুজোর মরসুমের মধ্যেই রাজ্যে বাকি চার কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন (Election Commission)। ৩০ অক্টোবর শান্তিপুর, গোসাবা, খড়দহ ও দিনহাটায় উপনির্বাচন (By Election)। ভোট গণনা ২ নভেম্বর। নোটিফিকেশন (Notification) শুরু হবে পয়লা অক্টোবর থেকে। ৮ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৬  অক্টোবর।

 

পুজোর মধ্যে উপনির্বাচনে প্রক্রিয়া দেওয়ায় ইতিমধ্যেই সরব তৃণমূল (Tmc) ও কংগ্রেস (Congress)। তৃণমূল নেতা তথা সাংসদ সৌগত রায় (Sougata Ray) বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করণীয় , সবরকম ভাবে সহযোগিতা করতে  প্রস্তুত তৃণমূল। কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য (Pradip Bhattacharya) বলেন, বাংলা সম্পর্কে যে কমিশনের কোনও ধারণা নেই ভোটের নির্ঘণ্ট ও দেখেই তা প্রমাণিত। যে সময়ে মনোনয়ন জমা এবং প্রত্যাহারের কথা বলা হয়েছে, সেটা দুর্গাপুজোর মধ্যে কীভাবে এটা সম্ভব!

উত্তর ২৪ পরগনার খড়দহ ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবার জয়ী প্রার্থীর মৃত্যু হয়েছে। ফল ঘোষণার আগেই করোনায় মৃত্যু হয় খড়দহের তৃণমূলের জয়ী প্রার্থী কাজল সিনহার। নির্বাচনে জিতেও দিনহাটা ও শান্তিপুরের বিধায়ক-পদ ছেড়েছেন বিজেপি-র দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। এদিকে বিধায়ক পদে শপথ নেওয়ার পরে মৃত্যু হয় গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর।ফলে এই আসনগুলিতে উপনির্বাচনের প্রয়োজন হয়।

 

advt 19

 

 

Previous articleরায়গঞ্জে প্রকাশ্যে শুটআউট, মৃত ১, জখম ২
Next articleহৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম-উল-হক