রাজ্যের চার জেলায় জারি লাল সতর্কতা, টানা বৃষ্টি চলবে কোথায় কোথায় জেনে নিন

রাজ্যে পশ্চিমের চার জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। আজ, বুধবার লাল সতর্কতা রয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সারা দিন বৃষ্টি হলেও বৃহস্পতিবার থেকে কলকাতায় আবহাওয়ার উন্নতি হতে পারে। বৃহস্পতিবার থেকে কলকাতা-সহ দক্ষিণ কলকাতার বেশির ভাগ জেলায় বৃষ্টি কমতে পারে বলেই পূর্বাভাস।

আরও পড়ুন: আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বাড়াল কেন্দ্রীয় সরকার

কমলা সতর্কতা জারি হয়েছে বাঁকুড়া ও পুরুলিয়ায়। এ ছাড়া কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় হলুদ সতর্কতা রয়েছে। আবহাওয়া দফতরের আধিকারিকরা জানিয়েছেন, বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে ঝড় বইতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, ভারী বৃষ্টিতে পাতিপুকুর, কাঁকুরগাছি, দমদম ও উল্টোডাঙা আন্ডারপাসে জল জমেছে। এ ছাড়া পর্ণশ্রী, ঠাকুরপুকুর, শকুন্তলা পার্ক এলাকায় ডায়মন্ড হারবার রোড, আমহার্স্ট স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, পাহাড়পুর রোড, একবালপুর, মোমিনপুর, কালাকার স্ট্রিট, প্রতাপাদিত্য রোড, রবীন্দ্র সরোবর-সহ প্রায় পুরো কলকাতাতেই জল জমেছে বলে জানিয়েছে আলিপুর।

জানা গিয়েছে, বুধবার সন্ধেয় গঙ্গায় জোয়ারের জেরে বিকেল ৪টে ৪৫ থেকে রাত ৮টা ৪৫ পর্যন্ত লকগেট বন্ধ থাকবে। সেই সময় বৃষ্টি হলে শহরে জল-যন্ত্রণা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করছে পুরসভা‌।

আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হলদিয়ায় ২২, খড়্গপুরে ১৭, ডায়মন্ড হারবারে ১৫, কাঁথিতে ১০, আলিপুরে ৯, ঝাড়গ্রাম ও কাকদ্বীপে ৭, দমদম ও সল্টলেকে ৫ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: আহিরীটোলায় বাড়ি ভেঙে মৃত্যু ২ জনের, ফিরহাদ বললেন, আগেই নোটিস দেওয়া হয়েছিল

এক নজরে পূর্বাভাস:

♦ কলকাতা, উপকূলবর্তী এলাকা ও পশ্চিমাঞ্চলগুলিতে এক টানা বৃষ্টি চলবে।

♦ পশ্চিমের চার জেলায় লাল সতর্কতা জারি।

♦ আজ, বুধবার লাল সতর্কতা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে।

♦ কমলা সতর্কতা জারি বাঁকুড়া, পুরুলিয়ায়।

♦ কলকাতা, হাওড়া. হুগলিতে আজ সারাদিনই ভারী বৃষ্টি।

♦ দুই ২৪ পরগনা, দুই বর্ধমানে ভারী বৃষ্টি।

♦ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝোড়ো হাওয়ার সতর্কতা রয়েছে।

advt 19

 

Previous articleবিশ্ব উষ্ণায়নের প্রভাবে পৃথিবীর আবহাওয়া আর মানুষের বাসের উপযুক্ত থাকবে না, রিপোর্টে প্রকাশ
Next articleঘাটালে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু মহিলার