বৃষ্টির জেরে ভেঙেছে ৪৮২ টি পোল, বন্ধ বিদ্যুৎ পরিষেবা, কী ব্যবস্থা নেওয়া হয়েছে? জানালেন অরূপ বিশ্বাস

মঙ্গলবার রাত থেকে রাজ্যের বিভিন্ন জেলায় টানা বৃষ্টি চলেছে। বেশ কিছু এলাকা জলের তলায়। অনেক এলাকায় বন্ধ বিদ্যুৎ পরিষেবা। এই পরিস্থিতিতে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

বুধবার বিকেলে সাংবাদিক বৈঠকে বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, “কোনও কোনও জেলায় ২০০ মিলমিটারের ওপর বৃষ্টি হয়েছে। প্রচুর জায়গায় জল জমেছে। গতকাল রাত ১০ টার সময়েও আমি এখানে পরিদর্শন করেছি।”

আরও পড়ুন-বৃষ্টি উপেক্ষা করেই বুথমুখি ভোটকর্মীরা, প্রাকৃতিক বিপর্যয়ে যা যা ব্যবস্থা নিয়েছে কমিশন

বিদ্যুৎমন্ত্রীর কথায়,”এখনও পর্যন্ত আমাদের কাছে খবর, প্রচুর গাছ পড়েছে। গাছ পড়ার ফলে বিদ্যুতের তার ছিঁড়ে গিয়েছে। আমাদের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়েও সেখানে কাজ করছে। শেষ পাওয়া খবর, ৪৮২ টি পোল ভেঙে গিয়েছে। সেগুলি সাড়াইয়ের চেষ্টা চলেছে। জল নামলেই পোলগুলিকে ঠিক করা হবে। প্রচুর যাওয়া সাবস্টেশন এবং ট্রান্সফরমা জলের নীচে রয়েছে। সেই সব জায়গায় আমরা বিদ্যুত পরিষেবা বন্ধ রেখেছি। পরিস্থিতির ওপর আমরা নজর রাখছি।”

এদিন তিনি আরও বলে,”আমরা এখন ঠিক করেছি, প্রতি ঘণ্টায় আমরা একটা করে সাংবাদিক বৈঠক করব। প্রতি মিনিটের খবর আমরা রাখছি। কোনও জায়গায় যেন কোনও মানুষের অসুবিধা না হয় তার দিকে আমরা নজর রাখছি। তবে কিছু কিছু যায়গায় বেশি জল জমায় আমরা বিদ্যুৎ পরিষেবা বন্ধ রেখেছি।”

অরূপ বিশ্বাস জানিয়েছেন, গাছ ভেঙে পড়েছে মূলত- পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়। এর মধ্যে রয়েছে হাড়োয়া, আগরপাড়া, মধ্যমগ্রাম, মগরাহাট, ফলতা, খড়্গপুর, বাঁকুড়ায়, হুগলি, বিধানগর।

আরও পড়ুন-অবিরাম বৃষ্টিতে নাজেহাল রাজ্য, নবান্ন থেকে নজরদারি মুখ্যমন্ত্রীর

বিদ্যুৎমন্ত্রী বলেন, যে এলাকাগুলি জলের তলায় সেখানে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখা হয়েছে। জল নামলেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। তিনি জানান, “আমাদের হেল্পলাইনে যে সমস্ত অভিযোগগুলি পাওয়া যাচ্ছে তা হল, অনেকেই বলছেন লোডশেডিং হয়ে রয়েছে। লোডশেডিং হয়ে নেই ওই এলাকা জলের তলায় বলেই বিদুত সংযোগ বন্ধ রাখা হয়েছে। মানুষের জীবন বাঁচাতে গেলে তো এটা আমাদের করতেই হবে। যেখানে যেখানে জল নেমে যাচ্ছে সেখানে আমরা সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ দিয়ে দেওয়া হচ্ছে।

যে এলাকাগুলি জলের তলায়- মধ্যমগ্রাম, আরামবাগ, খানাকুল, গোঘাটা, কামারপুকুর, হলদিয়া, সবং।

advt 19

 

Previous articleআচমকা অসুস্থ পথচারীকে কীভাবে সাহায্য? ট্রাফিক পুলিশদের জানাতে বিশেষ কর্মশালা
Next articleবড়িশা সর্বজনীনে এবার বড় চমক ‘৩০০ কোটি’র পুজো