দুর্গাপুজো নিয়ে ‘দড়ি টানাটানি’ বিজেপির অন্দরে, কুণাল বললেন ‘সার্কাস’

২০২১-এর নির্বাচনকে মাথায় রেখে গতবছর ঘটা করে দুর্গাপূজা করেছিল বিজেপি (Bjp)। তবে বঙ্গে বিধানসভা নির্বাচনের ফল দেখার পর এবার পুজোয় রুচি নেই দিলীপ ঘোষদের (Dilip Ghosh)। তবে তিনি এখন প্রাক্তন। বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) আবার দুর্গাপুজোর পক্ষে। শেষে নব্য সভাপতির মান রাখতে পুজো করবে বিজেপি। বিজেপির অন্দরের এই ‘নারদ-নারদ’ দেখে তৃণমূল মুখপাত্রের সরস মন্তব্য, “এ যেন সার্কাস।”

২০২০-তে EZCC-তে ঘটা করে দুর্গাপুজো করেছিল গেরুয়া শিবির। ধুতি-পাঞ্জাবি পরে সে পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু সেবারও পুজোর সঙ্গে দূরত্ব বজায় রেখেছিলেন তৎকালীন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার পুজো নিয়ে দিলীপের স্পষ্ট মন্তব্য ছিল, “রাজনৈতিক দলের কাজ রাজনীতি করা। পুজো করা নয়।” তবে, এ মতের একেবারে বিপরীতে অবস্থান নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। তাঁর মতে, পুজো যখন শুরু হয়েছে, তখন এবছরও সেটা হবে।

আরও পড়ুন:তিন বিধানসভা কেন্দ্রে নব নির্বাচিত প্রার্থীদের শপথ নিয়ে বিজ্ঞপ্তি জারি

বিজেপির অন্দরের এই টানাপোড়েন দেখে মুচকি হাসছে তৃণমূল (Tmc)। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, একেই বিধানসভা নির্বাচনের পর থেকে বিজেপি ঘর সামলাতে ব্যস্ত। আদি আর তৎকাল বিজেপির দ্বন্দ্বে জেরবার গেরুয়া শিবির। তার মধ্যে পুজো হবে কি হবে না- তা নিয়েও দড়ি টানাটানি চলছে। যেন সার্কাস। এরপরেই কুণাল বলেন, করোনা পরিস্থিতিতে পুজো উদ্যোক্তাদের, বিশেষ করে কুটির শিল্পের সঙ্গে জড়িত মানুষদের কথা ভেবে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) পুজো ক্লাবগুলিকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন, তখন তা নিয়ে সমালোচনা করেছিল বিজেপি। অথচ এখন নিজেরাই দুর্গাপুজো করা বা না করা নিয়ে দ্বন্দ্বে ভুগছে। মানুষ এদের ন্যূনতম গুরুত্ব দেয় না- মত কুণালের।

advt 19

 

Previous articleবাবা ধোনির জন‍্য প্রার্থনা মেয়ে জিভার, রইল সেই ছবি
Next articleআইএসএসএফ বিশ্ব জুনিয়র শুটিং চ্যাম্পিয়নশিপে বিশ্বরেকর্ড গড়লেন ঐশ্বরী