মধ্যবিত্তর হেঁশেলে টান! ফের দাম বাড়ল গ্যাসের

উৎসবের মরসুমে আরও দুর্ভোগে সাধারণ মানুষ। মহালয়ার দিনই ফের দাম বাড়ল রান্নার গ্যাসের(এলপিজি)।আজ থেকে ক্রেতাদের ১৪.২ কেজির রান্নার গ্যাস কিনতে ৯২৬ টাকা লাগবে। গত কয়েকদিন ধরেই লাগাতার দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের। তার উপর গোঁদের ওপর বিষফোঁড়ার মতো রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হতেই নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের।

আরও পড়ুন:কালীঘাটে যজ্ঞ করে, মাথা মুড়িয়ে বিজেপি নিধনের শপথ ত্রিপুরার বিধায়ক আশিস দাসের

তেল সংস্থাগুলির দাবি, এলপিজি-র মূল উপাদান প্রোপেন, বুটেনের দাম বাড়ছে। তাই রান্নার গ্যাসের দাম বাড়াতেই হল।এর আগে গতও মাসেই রান্নার গ্যাসের দাম বাড়িয়েছিল রাষ্ট্রায়াত্ব সংস্থাগুলি। এক লাফে সেবার দাম ২৫ টাকা বাড়ানো হয়েছিল।এর জেরে কলকাতায় ১৪.২ কেজি ওজনের ভর্তুকিহীন সিলিন্ডারের দাম গিয়ে দাঁড়ায় ৯১১ টাকায়। উল্লেখ্য, গত ডিসেম্বর থেকে বিগত আট মাসে ধাপে ধাপে গ্যাসের সিলিন্ডারের দাম দফায় দফায় ৩০০ টাকারও বেশি বেড়েছে।

বিধানসভা ভোটের পর সম্প্রতি ফের পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি রোজকারনামচা হয়ে দাঁড়িয়েছে। এমনকি ডিজেলের দামও রেকর্ড হাড়ে বেড়েছে। কিন্তু এরইমধ্যে করোনার কাঁটায় আর্থিকভাবে নাজেহাল মধ্যবিত্তরা। রান্নার গ্যাস থেকে শুরু করে জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ায় বাজারও অগ্নিমূল্য। স্বাভাবিকভাবেই সংসার চালাতে নাকানিচোবানি খাচ্ছে আমজনতা ।

advt 19

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleকমনওয়েলথ গেমস থেকে নাম সরে দাঁড়ালো ভারতীয় হকি দল