পুজোয় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা দিতে বিশেষ উদ্যোগ রাজ্যের

শারোদৎসবে গোটা বাংলা জুড়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা দিতে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। এই জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম, হেল্পলাইন নম্বরের। কে কোন দায়িত্বে থাকবেন, তা ভাগ করে দেওয়া হয়েছে। এ ছাড়াও নেওয়া হয়েছে একগুচ্ছ পরিকল্পনাও।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী (Power Minister) অরূপ বিশ্বাস (Arupo Biswas) জানান, আজ থেকে একাদশী পর্যন্ত টানা সাত দিন ২৪ ঘন্টা কন্ট্রোল রুম খোলা থাকবে। প্রত্যেকদিন কন্ট্রোল রুমে যাবেন মন্ত্রী নিজেই। প্রতিটি জেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। রিজিওনাল ম্যানেজার কন্ট্রোল রুম গুলির দায়িত্বে থাকবেন। সাবস্টেশন গুলোর দায়িত্বে থাকবে সাবস্টেশন ম্যানেজাররা। সব কন্ট্রোল রুমের মাথায় থাকবে জোনাল ম্যানেজাররা। বিদ্যুৎ ভবনের মূল কন্ট্রোল রুমের দায়িত্বে থাকবেন শ্রী শান্তনু বসু, C.M.D WBSEDCL, শ্রী পি বি সেলিম CMD WBPDCL ও সমগ্র বিষয়টির দায়িত্বে থাকবেন বিদ্যুৎ দফতরের অতিরিক্ত মুখ্য সচিব শ্রী সুরেশ কুমার।

বৃহস্পতিবার অর্থাৎ দ্বিতীয়ায় দুপুর ১ টা পর্যন্ত পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন সংস্থা ৩৭ হাজার ৯৫০ টি পুজো কমিটি ও বারোয়ারিকে এবং সিইএসসি ৪৬৫৮ টি পুজো কমিটি ও বারোয়ারিকে বিদ্যুৎ সংযোগ দিয়েছে বলে জানান মন্ত্রী। এদিন পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন সংস্থার অধীনস্থ এলাকার জন্য এবং সিইএসসি এলাকার জন্য দুটি করে কন্ট্রোল রুম নম্বর চালু করেন বিদ্যুৎ মন্ত্রী।

একইসঙ্গে বিদ্যুৎ মন্ত্রী আরও জানান, এদিন দুপুর একটা পর্যন্ত ডব্লিউবিএসইডিসিএল এর পক্ষ থেকে মোট ৩৭,৯৫০ টি পুজো কমিটিকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে, যা প্রায় ৩৭৫.৪ মেগা ওয়াটের কাছাকাছি। অন্যদিকে CESC-র পক্ষ থেকে ৪৬৫৮ টি পুজোকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। যা প্রায় ৪০.১০ মেগা ওয়াটের কাছাকাছি। এ দিন বিদ্যুৎ মন্ত্রী পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন সংস্থার অধীনস্থ এলাকার জন্য এবং সিইএসসি এলাকার জন্য দুটি করে কন্ট্রোল রুম নম্বর চালু করেন। সেগুলি হল ৮৯০০৭-৯৩৫ ০৩, ৮৯০০৭-৯৩৫০৪। এই দুটি নম্বরের মাধ্যমে পুজো কমিটির উদ্যোক্তা ও সাধারণ মানুষ ফোনে, হোয়াটসঅ্যাপ-এ তাদের সমস্যা ছবিসহ জানাতে পারবেন।

CESC র পক্ষ থেকেও দুটি নম্বর থাকছে তা হল ৯৮৩১০-৭৯৬৬৬, ৯৮৩১০-৮৩৭৭৭। একইসঙ্গে অষ্টমীর দিন থেকে বৃষ্টির পূর্বাভাস থাকায় সমস্ত সর্তকতা মূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। উৎসবের মরশুম আলোকোজ্জ্বল করার জন্য বিদ্যুৎ দফতর সর্বদা প্রস্তুত বলেও জানান মাননীয় বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন- লাখিমপুর খেরিতে কৃষকদের মৃত্যুর ঘটনা: গ্রেফতার ২, চাপে পড়ে মন্ত্রীর ছেলেকে তলব

advt 19

 

 

Previous articleর‍্যাঙ্কিং-এ পিছিয়ে থাকা শ্রীলঙ্কার কাছে আটকে গেল সুনীল ছেত্রীর দল
Next articleউত্তর থেকে দক্ষিণ: প্রদীপ জ্বালিয়ে, মন্ত্রোচ্চারণে, ছবি এঁকে পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর