ফের নিম্নচাপের ভ্রুকুটি! পুজোর মধ্যেও বৃষ্টি থেকে রেহাই নেই বঙ্গবাসীর

আশ্বিনেও বঙ্গে বিরাজমান বর্ষা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, পুজোতেও বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না বঙ্গবাসী। অষ্টমী থেকে দশমী পর্যন্ত কলকাতা- সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা স্পষ্ট করে দিল আবহাওয়াবিদরা। তারা জানিয়েছে, দক্ষিণবঙ্গে পুজোর শুরুতে বৃষ্টি না হলেও অষ্টমী থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানিয়েছেন আবহবিদরা। তবে উত্তরবঙ্গে পুজোর দিনগুলোতে বৃষ্টি হবে না বলেই জানিয়েছে তারা।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে,  পুজোর আগে রবিবার উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পরের চার-পাঁচ দিনে সেটি পশ্চিম-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে ওড়িশার দক্ষিণ ও অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূলে পৌঁছবে। তার প্রভাবে পুজোয় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন:দেশ বাঁচানোর লড়াইয়ে বাংলাই মডেল: ‘জাগোবাংলা’-র উৎসব সংখ্যায় লিখলেন অভিষেক

এদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজও রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি৷ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৭ শতাংশ, ন্যূনতম ৫৯ শতাংশ।

advt 19

Previous articleউপনির্বাচনের চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির, নেই কোনও চমক
Next articleমা দুর্গাই ঠিক করুন বিজেপির পুজোয় আসবেন কি-না! ফের বিস্ফোরক জয়