লখিমপুর হিংসা: গ্রেফতার না আটক? মন্ত্রীপুত্রকে নিয়ে দিনভর নাটক যোগীর পুলিশের

রীতিমতো চাপের মুখে পড়ে শনিবার পুলিশের(Police) কাছে ধরা দিয়েছিলেন ৪ কৃষককে গাড়িচাপা দিয়ে হত্যায় অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পুত্র আশিস মিশ্র(Ashish Mishra)। তবে দিনভর তাকে জিজ্ঞাসাবাদ চালানো হলেও গ্রেফতার করা হলো না অভিযুক্তকে। যদিও দিনের শেষে শোনা যায় আশীষ মিশ্রকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে অবশ্য উত্তরপ্রদেশ পুলিশের(UP Police) তরফে স্পষ্টভাবে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন:দুর্গাপুজোর শুরুতেই অন্ধকারে ডুবতে পারে রাজধানী! আশঙ্কা দিল্লির বিদ্যুৎমন্ত্রীর

লখিমপুর খেরিতে ৪ কৃষকসহ মোট ৮ জনের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলের গ্রেফতারের দাবিতে সরব হয়ে উঠেছে গোটা দেশ। নিশংস সেই ঘটনার ৬ দিন কেটে যাওয়ার পর রীতিমতো চাপের মুখে পড়ে শনিবার পুলিশের কাছে হাজিরা দিয়েছিলেন অজয় মিশ্রর ছেলে অভিযুক্ত আশিস মিশ্র। খোদ ডিআইজি দীর্ঘ প্রায় ৬ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তাঁকে। সেই জিজ্ঞাসাবাদের পর প্রথমে তাকে আটক ও পরে গ্রেফতার করা হয়েছে বলে জল্পনা ছড়ায়। যদিও তাকে গ্রেফতার করা হয়েছে কিনা সে বিষয়ে পুলিশের তরফ থেকে কিছু জানানো হয়নি। খুনের মামলার মতো গুরুতর অভিযোগে অভিযুক্তকে শুধুমাত্র আটক করা হয়েছে বলে দাবি করা হয় একাধিক সংবাদ মাধ্যমে।

অন্যদিকে এদিন জিজ্ঞাসাবাদ চলাকালীন আশিস মিশ্রর গ্রেফতারি চেয়ে রীতিমতো সরব হয়ে ওঠেন কৃষকরা। গত শুক্রবারই অবশ্য আশিস মিশ্রর গ্রেফতারি ও নৃশংস এ ঘটনায় যোগী সরকারের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছিল দেশের শীর্ষ আদালত। আদালত বলে, ‘আপনারা কি খুনের মামলায় অভিযুক্ত সবার সঙ্গেই এমন করেন? নোটিস করবেন, তারপর অপেক্ষা করবেন, কবে আসবে?’ কেন অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি সে প্রশ্ন তোলা হয় আদালতের তরফে। রীতিমতো কোণঠাসা হয়ে এদিন আশীষ মিশ্রকে ডেকে জিজ্ঞাসাবাদ চালায় পুলিশ। শেষ পর্যন্ত অবশ্য জানা যায় অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলার মতো গুরুতর অভিযোগ থাকলেও তাকে শুধুমাত্র আটক করেছে যোগীর পুলিশ।

advt 19

 

Previous articleচতুর্থীতে ১৬টি পুজোর উদ্বোধন: এককাপ চা কেউ দেয় না, আক্ষেপ মুখ্যমন্ত্রীর!
Next article‘অনেকেই অ্যাপ্লিকেশন জমা দিয়েছেন’, বিজেপিতে আরও বড় ভাঙনের ইঙ্গিত দিলেন ফিরহাদ