লখিমপুর হিংসাকে হিন্দু-শিখ লড়াই হিসেবে দেখানোর চেষ্টা ভয়ঙ্কর: ফের বিস্ফোরক বরুণ

লখিমপুর খেরির(Lakhimpur Kheri) ঘটনাকে যেভাবে হিন্দু-শিখ লড়াই হিসাবে দেখানোর চেষ্টা চলছে, তা অত্যন্ত নিন্দনীয়। ঠিক এই ভাষাতেই রবিবার গোটা ঘটনার কড়া সমালোচনা করলেন বিজেপি(BJP) সাংসদ বরুণ গান্ধী(Varun Gandhi)। তিনি আরও জানালেন কোনও রাজনৈতিক দলের নেতাদের এমন অপচেষ্টাকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। কারণ রাজনৈতিক লড়াই ও লাভ-ক্ষতির হিসেবের চেয়ে অনেক বড় দেশের ঐক্য ও সংহতি। যদিও কারা এই ধরনের অপচেষ্টা চালাচ্ছে সে বিষয়ে কোনো নাম উল্লেখ করেননি ওই সাংসদ।

রবিবারে প্রসঙ্গে এক টুইটে বরুণ গান্ধীর লেখেন, “লখিমপুর খেরির ঘটনা হিন্দু-শিখ লড়াই হিসাবে দেখানোর চেষ্টা চলছে৷ এটা শুধুমাত্র অনৈতিক এবং ভুল ব্যাখ্যা নয়, আদতে এই ধরনের বিচ্যূতিরেখা অত্যন্ত ভয়ঙ্কর৷ যে ক্ষত মেরামত করতে কয়েক প্রজন্ম লেগে গিয়েছিল, এই ধরনের ঘটনা আবারও তাকে উন্মুক্ত করে দেবে৷ আমাদের কখনই রাজনৈতিক মুনাফাকে জাতীয় স্বার্থের উপরে তোলা উচিত নয়”।

আরও পড়ুন:উপনির্বাচনে তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় কেন নেই জানিয়ে দিলেন বাবুল

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রীর পুত্রের ৪ কৃষককে গাড়িচাপা দিয়ে মারার ঘটনায় ইতিমধ্যেই একাধিকবার সরব হয়ে উঠেছেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। যার ফলস্বরূপ বৃহস্পতিবার বিজেপির জাতীয় কার্যনির্বাহী পরিষদ থেকে নাম বাদ পড়েছে বরুণ ও তার মা মানেকা গান্ধীর। এই প্রেক্ষাপটে ফের লখিমপুর ইস্যুতে বরুণের এই টুইট নিশ্চিতভাবেই তাৎপর্যপূর্ণ।

advt 19

 

Previous articleটি-২০ বিশ্বকাপে নতুন নিয়ম আনল আইসিসি
Next articleআবারও দেশের জার্সি গায়ে রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো