জমজমাট সিনে-জগৎ, পুজোর শুরুতেই মুক্তি পেল ৫ টি বাংলা ছবি

বাঙালির দুর্গাপুজো মানে ঠাকুর দেখা, খাওয়া-দাওয়া, আড্ডা, গান। তেমন, দুর্গোৎসবে বাংলা ছবি মুক্তি না পেলেও কেমন যেন পানসে লাগে। তবে, এবার পুজোয় করোনার কালো ছায়া আবার সরিয়ে উজ্জল সিনে দুনিয়া। পঞ্চমীতে মুক্তি পেল পাঁচ পাঁচটি বাংলা ছবি।

কোভিড (Covid) মহামরির কারণে গত দু বছর বিপর্যস্ত জনজীবন। এ বছরও পুজোয় একাধিক বিধিনিষেধ জারি রয়েছে। পুজোর কটা দিন দেখতে পারেন একরাশ বাংলা ছবি।

সাধারণত দুর্গাপুজোয় অনেক ছবির ভিড় এড়িয়ে ঈদে রিলিজ করে জিৎ-র (Jeet) ছবি। কিন্তু করোনা পরিস্থিতির জন্য সেই সময় সিনেমা হল বন্ধ থাকায়, এবার পুজোতে রিলিজ করলো জিতের ছবি। এই প্রথম মিমি চক্রবর্তীর (Mimi Chakraborty) সঙ্গে জুটি বেঁধেছেন জিৎ। ছবির নাম ‘বাজি’। গত বছর ছবির শ্যুটিং শেষ হওয়ার পর প্রকাশ হয় ছবির টিজার। অংশুমান প্রত্যুষ পরিচালিত এই ছবি তেলেগু ছবি ‘নান্নাকু প্রেমাথো’ -র রিমেক। ছবির সঙ্গীত পরিচালাক জিৎ গঙ্গোপাধ্যায়।

একই দিনে মুক্তি পেল দেব অভিনীত ‘গোলন্দাজ’ ছবিটি। বিশিষ্ট ফুটবল খেলোয়ার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র জীবনী নিয়ে তৈরি ছবিটি ইতিমধ্যে যথেষ্ট আগ্রহ তৈরি করছে। ছবিতে নগেন্দ্রপ্রসাদের চরিত্রে অভিনয় করেছেন দেব (Dev)। রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা, ইন্দ্রাশিষ রায়,পদ্মনাভ দাশগুপ্ত, শ্রীকান্ত আচার্য, অ্যালেক্স ও নিল, ক্রীড়া সাংবাদিক দুলাল দে-সহ অন্যান্যরা। এই ছবিটিও আগে রিলিজ করার কথা ছিল। কিন্তু করোনাকালে তা হয়নি। অবশেষে পঞ্চমীরতে মুক্তি পেল ‘গোলন্দাজ’।

পুজোতে একটা রহস্যধর্মী ছবি মুক্তি পাবে না তা কি হয়! শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্প অবলম্বরে থ্রিলারধর্মী গল্প ‘বনি’ রিলিজ হল পঞ্চমীতে। পরিচালক অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)। মুখ্য চরিত্রে পরমব্রতর সঙ্গে রয়েছেন কোয়েল মল্লিক (Koyel Mallik)। রয়েছেন অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক। কল্পবিজ্ঞানকে ভিত্তি করেই এই ছবি তৈরি হয়েছে। ‘বনি’-র সঙ্গীত পরিচালক ও গীতিকার অনুপম রায়। দুর্গাপুজোর প্রারম্ভে মুক্তি পেল ‘বনি’।

মুক্তি পেল জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইম থ্রিলার ‘এফআইআর’। ছবিতে অঙ্কুশের (Ankush) জুটি বেঁধেছেন ঋতাভরী (Ritabhari)। রয়েছেন অনির্বাণ চক্রবর্তী, বনি সেনগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায়।

বিরল উদাহরণ ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবিটি পঞ্চমীতে রিলিজ হল টেলিভিশনে। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘সরকার মশাইয়ের থলে’ এবং ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ এই দুটি গল্পের নিয়ে ছবির চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। তবে ছবি প্রযোজক দেব ছবিটি টেলিভিশনে মুক্তির সিদ্ধান্ত নেন। ছুটির দুপুরে বাড়িতে বসেই দর্শকেরা দেখতে পেলেন এই ছবির ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’। ডিজিটাল মাধ্যমেও একই দিনে দেখা গেল ছবিটি।

একই দিনে মুক্তি পেল জিৎ, দেব, অঙ্কুশ, পরমব্রত, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী ঋতাভরীর ছবি। সব মিলিয়ে পুজোর শুরুতেই জমজমাট সিনে-প্রিয় বাঙালির বক্স অফিস।

আরও পড়ুন:লক্ষ্য গোয়া, এবার তৃণমূল পাশে পেলো নাফিসা-লাকি আলিকে

advt 19

 

 

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleএক কাপ চায়ের দাম সাড়ে সাত লক্ষ! কেন জানেন?