এক ফোনে এক থালা ভোগ, সৌজন্যে রাজ্য পঞ্চায়েত দফতর

ভোজন রসিক (Foodie Bengali) বা খাদ্য রসিক যে নামেই ডাকা হোক না কেন খাওয়া দাওয়া ঠিকঠাক না হলে বাঙালির মন ভরে না । তাও আবার দুর্গাপুজোর (Durga Puja) মত শ্রেষ্ঠ পার্বণের সময় পেটপুজো সাঙ্গ না হলে বঙ্গবাসীর পুজোয় অসম্পূর্ণ রয়ে যায় ভোজনরসিক বাঙালির স্বাদ এবং স্বাদ এবং পূরণ করতে উদ্যোগী হয়েছে রাজ পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর। টানা পাঁচ দিন রকমারি সব খাবার ঘরে ঘরে পৌছে দেবে পঞ্চায়েত দফতরের অধীনস্থ ডব্লিউবিসিএডিসি। মহালয়ার দিনেও হোম ডেলিভারির আয়োজন করেছিল এলাকা উন্নয়ন নিগম। এবার দুর্গাপূজার ৫ দিন অর্থাৎ ষষ্ঠী সপ্তমী অষ্টমী নবমী দশমীতে রকমারি আয়োজন করা হয়েছে । খাবারের আয়োজন তো আছে । কিন্তু খাবেন কীভাবে? কোথাও যেতে হবে না ঘরে বসে একটা ফোন করলেই চলে আসবে খাবার । ফোন ও হোয়াটসঅ্যাপ মারফত এই খাবার বুকিং চলছে। যদি দুপুরের খাবার চান তাহলে আগের দিন রাত ৯’টার মধ্যে বুকিং করতে হবে। আর যদি রাতের খাবার চান তাহলে সকাল ১০’টার মধ্যে অর্ডার দিতে হবে। যে নম্বরে ফোন করে অর্ডার দেওয়া যাবে কিংবা হোয়াটসঅ্যাপ করে অর্ডার দেওয়া যাবে সেগুলো হল– ৯১৬৩৩২৩৫৫৬, ৯১৬৩৩১২৮০৮, ৮১৭০৮৮৭৯৪১ ও ৬২৯০২২৫৮৫৯ নম্বরে৷ তবে হোম ডেলিভারির পাশাপাশি খাবার পাওয়া যাবে প্যান্ডেল থেকেও। কলকাতার বিখ্যাত সাতটি প্যান্ডেলে খাবার পাওয়া যাবে রাজ্য পঞ্চায়েত দফতরের উদ্যোগে।

কী কী থাকছে মেনুতে?

ষষ্ঠীর দিন দুপুর :

রাধাবল্লভী, আলুর দম, বাসন্তী পোলাও, মাছের পাতুরি, চিকেন কষা, চাটনি এবং মিষ্টি পান।দাম: ৪০০টাকা।

সপ্তমীর মেনু : সরুচালের ভাত, মাছের মাথা দিয়ে মুগের ডাল, ফিশ বাটার ফ্রাই, দই কাতলা, সরষে ইলিশ, চাটনি এবং মিষ্টি পান। দাম : ৪২৫ টাকা।

 

অষ্টমীর মেনু : খিচুড়ি, লাবড়া, বেগুনি, চাটনি, পাঁপড়, পায়েস এবং মিষ্টি পান। দাম: ২৫০ টাকা।

নবমীর মেনু : সরু চালের ভাত, মাছের মাথা দিয়ে মুগের ডাল, ফিশ ফ্রাই, কচি পাঁঠার ঝোল, চাটনি, মিষ্টি দই, মিষ্টি এবং পান। দাম : ৪২৫ টাকা।

দশমীর মেনু : সাদা পোলাও ও নবরত্ন কোর্মা।

এছাড়া বিজয়ার মেনুতে রয়েছে নানা রকমের মিষ্টি।  যার মধ্যে আছে শক্তিগড়ের ল্যাংচা, রানাঘাটের পান্তুয়া, বাংলার রসগোল্লা । সবই এক পিস করে৷ বর্ধমানের সীতাভোগ ও মিহিদানা ১০০ গ্রাম করে৷ সব মিলিয়ে দাম পড়বে ৩৭৫ টাকা।

আর যারাষষ্ঠী থেকে দশমী অবধি ডিনার করতে চান তাদের মেনু : চিকেন বিরিয়ানি, চিকেন চাপ ও রায়তা। খরচ পড়বে মাথাপিছু ৩৫০ টাকা করে।

advt 19

 

 

Previous articleপুরীর মন্দিরের ভেতরেই ধর্ষণ! অভিযুক্ত পুরোহিতকে গ্রেফতার পুলিশের
Next articleরাজ্য বিজেপির পুজোতে আগ্রহী নন কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্ব, উদ্বোধন করবেন সুকান্ত