এবার বিয়ের মতো ব্যক্তিগত বিষয়েও নাক গলাতে চাইছে RSS! কী বলছেন ভাগবত?

এবার বিয়ের মতো ব্যক্তিগত বিষয়েও নাক গলাতে চাইছে রাষ্ট্রীয় সেবক সংঘ(RSS)। আরএসএস প্রধান মোহন ভাগবত(Mohan Bhagwat) বলছেন, বিয়ের কারণে অনেক হিন্দু যুবক-যুবতী নিজের ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ করছেন, যা উচিত নয়। তাঁর মতে,  যাঁরা এটা করছেন, তাঁরা ভুল করছেন।

আরও পড়ুন: শিশু-কিশোরদের টিকাকরণের অনুমতি কেন্দ্রের, চূড়ান্ত ছাড়পত্র দেবে DCGI

মঙ্গলবার উত্তরাখণ্ডের(Uttarakhand) হলদওয়ানিতে সংঘ পরিবারের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলের কর্মীদের সন্তানদের মধ্যে পারিবারিক মূল্যবোধ গড়ে তোলার উপরে জোর দেন আরএসএস। তিনি বলেন, “ছোটদের মূল্যবোধের শিক্ষা দিতে হবে। বোঝাতে হবে, কেবল বিয়ের মতো ক্ষুদ্র স্বার্থের জন্য অন্য ধর্ম গ্রহণ করা ভুল।” তিনি বলেছেন, নিজের ধর্ম, ঐতিহ্য পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরতে ব্যর্থ হচ্ছেন বাবা-মায়েরা। তাই বিয়ের মতো কারণে ধর্ম পরিবর্তন ঘটছে। বাড়িতেই দিতে হবে ধর্ম ও সংস্কারের পাঠ।

আরও পড়ুন: বিনাপয়সায় টিকা, তাই তেল কিনতে বেশি টাকা দিতেই হবে, এমনই যুক্তি মোদির মন্ত্রীর

হিন্দু সমাজকে শক্তিশালী করতে সমাজের পিছিয়ে পড়া অংশকেও পাশে টানার আহ্বান জানান আরএসএস প্রধান। তাঁর কথায়, “জাতের ভিত্তিতে ভেদাভেদ করা কখনওই উচিত নয়।” তিনি নির্দেশ দেন, মানুষে-মানুষে কোনও পার্থক্য যাতে না থাকে। মোহন ভাগবত বলেন, “মানুষে-মানুষে কোনও পার্থক্য রয়েছে, এই বোধ মুছে ফেলতে পারলে তবেই দেশ তথা হিন্দু সমাজের জাগরণ সম্ভব হবে।”

advt 19

 

Previous articleবাংলায় দশভূজা হলেও ত্রিপুরার রাজবাড়ির দেবী দুর্গা দ্বিভুজা
Next articleবাঁশের তৈরি দুর্গাপ্রতিমা