ঠাকুর তো দেখতে বেরোবেন, কোথায় করবেন গাড়ি পার্কিং?

আর কয়েক ঘন্টা পর সপ্তমীর বিকেলে ঠাকুর দেখার প্ল্যান রয়েছে? কীসে যাবেন? প্রাইভেট গাড়ি না কি বাইক? কিন্তু, পুজোর সময় গাড়ি পার্ক করা নিয়ে বিপত্তিতে পড়েন অনেকেই। তবে সেই সমস্যা দূর করার জন্য শহরে একাধিক অস্থায়ী পার্কিং জোন গড়ে তোলা হয়েছে।
এ প্রসঙ্গে কলকাতা পুলিশের DC ট্রাফিক অরিজিৎ সিনহা জানিয়েছেন, ‘রাস্তায় ট্রাফিক পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশের একাধিক বুথ রয়েছে। কোথাও পার্কিংয়ের সমস্যা হলে পুলিশের সাহায্য নিতে পারেন।আমরা নো পার্কিং জোনও চিহ্নিত করেছি।’
এবার জেনে নিন কোথায় করবেন পার্কিং।

বাগবাজার সর্বজনীন এবং বেলগাছিয়া ওলাইচণ্ডীর পুজো সংলগ্ন এলাকায় পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। তেলেঙ্গাবাগান থেকে এয়ারপোর্টগামী রাস্তার নির্দিষ্ট স্থানে পার্কিং করতে পারবেন। গড়পার মাতৃ মন্দিরের পুজো থেকে অরবিন্দ সেতুগামী রাস্তায়ও একটি অস্থায়ী পার্কিং জোন গড়ে তোলা হয়েছে। উল্টোডাঙা মেইন রোড থেকে বিধাননগর রেলওয়ে স্টেশনের দিকে যাওয়ার পথে নির্দিষ্ট পার্কিং জোন রয়েছে। গ্যালিফ স্ট্রিট হয়ে রবীন্দ্র সরণি যাওয়ার রাস্তায় গঙ্গার পাড় সংলগ্ন এলাকাতেও পার্কিংয়ের বন্দোবস্ত রয়েছে। নয়ের পল্লি সর্বজনীন, ইয়ং বয়েজ ক্লাবের পুজো সংলগ্ন এলাকা এবং কলেজ স্কোয়ার সংলগ্ন অঞ্চলেও পার্কিংয়ের নির্দিষ্ট জায়গা রয়েছে।

আরও পড়ুন-ঠাকুর তো দেখতে বেরোবেন, কোথায় করবেন গাড়ি পার্কিং?

আউটরাম রোড থেকে পার্ক স্ট্রিটগামী রাস্তায় দু’ টি পার্কিং রয়েছে। গড়চা ট্রাম ডিপো সংলগ্ন এলাকায় পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।
চেতলা অগ্রণী থেকে আর বি এ অ্যাভেনিউ হয়ে বাদামতলা আষাঢ় সংঘ যাওয়ার রাস্তার ডান দিকে একটি পার্কিং রয়েছে। শরৎ বোস রোড থেকে লেক রোড যাওয়ার পথে রাসবিহারী অ্যাভেনিউয়ে পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। বালিগঞ্জ কালচারালের পুজোর ক্ষেত্রে যতীন বাগচী রোডের দিকে পার্কিংয়ের বন্দোবস্ত রয়েছে। আবার সমাজসেবীর পুজো সংলগ্ন এলাকায় দুটি পার্কিং রয়েছে। শরৎ বোস রোড থেকে সাদার্ন অ্যাভেনিউ ঢোকার মুখে একটি অস্থায়ী পার্কিং গড়ে তোলা হয়েছে। নজরুল মঞ্চ হয়ে সাদার্ন অ্যাভেনিউ ঢোকার মুখেও একটি পার্কিং রয়েছে। মুদিয়ালি ক্লাব এবং শিবমন্দিরের পুজোর মাঝে আব্দুল রসুল অ্যাভেনিউর উপর একটি পার্কিং জোন রয়েছে।

যাদবপুর থানা থেকে ই এম বাইপাস কানেক্টরের দিকেও একটি পার্কিং জোন রয়েছে। এদিকে পার্ক সার্কাস সংলগ্ন পুজো মণ্ডপের সামনেও রয়েছে পার্কিং জোন। দক্ষিণের শহরতলি, দক্ষিণ পশ্চিম কলকাতা সহ বন্দর এলাকায় সেভাবে কোনও পার্কিং জোন নেই।

advt 19

 

Previous articleবিনাপয়সায় টিকা, তাই তেল কিনতে বেশি টাকা দিতেই হবে, এমনই যুক্তি মোদির মন্ত্রীর
Next articleশিশু-কিশোরদের টিকাকরণের অনুমতি কেন্দ্রের, চূড়ান্ত ছাড়পত্র দেবে DCGI