আইপিএল ফাইনাল ২০২১: নাইটদের উড়িয়ে সহজ জয় পেল চেন্নাই

চেন্নাই সুপার কিংস: ১৯২/৩
কলকাতা নাইট রাইডার্স: ১৬৫/৯
২৭ রানে জয়ী চেন্নাই সুপার কিংস

ফের চ্যাম্পিয়ন। এই নিয়ে চতুর্থবার। ২০১০, ২০১১ ও ২০১৮ এর পর ২০২১ এও আইপিএল সেরার মুকুট মাথায় পরল ধোনির চেন্নাই সুপার কিংস। দুবাইয়ে মর্গ্যানের কলকাতাকে বেলাইন করে দুরন্ত গতিতে নিজেদের গন্তব্যে পৌঁছে গেল ধোনির চেন্নাই এক্সপ্রেস।

শুক্রবারের হাইভোল্টেজ ম্যাচে টস জিতে প্রথমে চেন্নাইকে ব্যাট করতে পাঠায় মর্গ্যান। প্রথমে ব্যাট করতে নেমে ঝড় তোলে চেন্নাইয়ের ওপেনিং জুটি। ২৭ বলে ৩২ রান করে মাঠ ছাড়েন ঋতুরাজ। এরপর ঝোড়ো ব্যাটিং শুরু করেন ডু প্লেসি। মাত্র ৫৯ বলে ৮৬ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। স্কোরবোর্ডে ৩১ ও ৩৭ রান যোগ করেন উথাপ্পা ও মঈন আলি। এদিন চেন্নাইকে আটকাতে সম্পূর্ণ ব্যর্থ হন নাইট বোলাররা। দুটি উইকেট পান সুনীল নারিন। একটি মাত্র উইকেট পান শিবম মাভি। মাত্র ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের পাহাড় কলকাতার সামনে রাখে তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই শুরু করে কলকাতা। প্রথম থেকেই নিজের মেজাজে ইনিংস শুরু করেন ভেঙ্কটেশ। সঙ্গে যোগ্য সঙ্গ দেন শুভমন। কিন্তু ৫০ রান করেই রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ভেঙ্কটেশ। গিলও ফেরেন ৫১ রান করেই। এরপরেই ভেঙে পড়ে কলকাতার ব্যাটিং লাইন আপ। শুন্য রানে ক্রিজ ছাড়েন নীতিশ রানা। ২ করে আউট হন সুনীল নারিন। ব্যাট হাতে এদিনও ব্যর্থ হন নাইট অধিনায়ক মর্গ্যান। মাত্র ৪ রান করেন তিনি। এরপর যথাক্রমে ৯, ০,২ রানে মাঠ ছাড়েন দীনেশ কার্তিক, সাকিব আল হাসান ও রাহুল ত্রিপাঠি। এককথায় চেন্নাই বোলিং এর সামনে একবারেই তাসের ঘরের মত ভেঙে পড়ে কলকাতার ব্যাটিং। একেবারেই সহজ জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। ২৭ রানে সহজ জয় তুলে নেয় চেন্নাই।

আরও পড়ুন- দ্রুত সুস্থ হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, জানাল এইমস

advt 19

 

 

Previous articleদ্রুত সুস্থ হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, জানাল এইমস
Next articleভ্যাকসিনের সার্টিফিকেট হাতে সিঁদুর খেলায় মাতল মুদিয়ালি ক্লাব