৩৭০ ধারা প্রত্যাহারের পর প্রথম কাশ্মীর সফরে শাহ, শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ

সম্প্রতিক সময়ে উপত্যকায় একের পর এক জঙ্গি হামলার ঘটনায় প্রাণ হারিয়েছেন সাধারণ মানুষের পাশাপাশি বহু সেনা জওয়ান। এহেন অবস্থাতেই জম্মু-কাশ্মীর(Jammu Kashmir) পরিস্থিতি খতিয়ে দেখতে উপত্যাকা সফরে গেলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম কাশ্মীর সফরে এসেছেন অমিত শাহ। বিমানবন্দরে নামার পর প্রথম নৌগামে শহিদ ইন্সপেক্টরের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। গত জুন মাসে পারভেজ আহমেদ নামের ওই ইন্সপেক্টরকে হত্যা করেছিল জঙ্গিরা। জানা গিয়েছে, তিন দিনের এই সফরের প্রথম দিন শ্রীনগরের নিরাপত্তা সংক্রান্ত সমস্ত বিষয় পর্যবেক্ষণ করবেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন:১০ বছর অত্যাচারিত, দ্বীপরাজ্য গোয়ায় নতুন ভোরের সন্ধান দিতে জোটবদ্ধ হওয়ার ডাক মমতার

শাহর সফর প্রসঙ্গে এক বরিষ্ঠ পুলিশ কর্তা জানান, শনিবার শ্রীনগরের নিরাপত্তা ও উন্নয়ন সংক্রান্ত সমস্ত বিষয় পর্যবেক্ষণ করবেন অমিত শাহ। রবিবার জম্মুতে একটি জনসভা করার কথা রয়েছে তাঁর। এদিকে অমিত শাহের সফরকে ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা উপত্যাকা। শ্রীনগরের রাস্তায় যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দু চাকার যে সকল গাড়ি চলছে সেখানেও সুরক্ষা বাহিনী জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে চালককে। পাশাপাশি নিরাপত্তা যাতে কোনরকম খামতি না থাকে তার জন্য সিআরপিএফের ৫০টি ব্যাটেলিয়ানকে মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে জম্মু কাশ্মীরে অকাশ্মীরী মানুষকে বেছে বেছে খুন করছে জঙ্গিরা। উপত্যকার এহেন পরিস্থিতি সামাল দিতে উঠে পড়ে লেগেছে নিরাপত্তা বাহিনী। ইতিমধ্যেই ৭০০ জনেরও বেশি অভিযুক্তকে হেফাজতে নিয়েছে উপত্যাকার প্রশাসন। জায়গায় জায়গায় জোর কদমে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

advt 19

 

Previous articleমেয়েকে দেখেননি দীর্ঘদিন, বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরছেন শ্রীলঙ্কার পরামর্শদাতা জয়বর্ধনে
Next articleশুধু গোসাবা নয় এটা ভারতবর্ষকে বাঁচানোর নির্বাচন: বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের