শুধু গোসাবা নয় এটা ভারতবর্ষকে বাঁচানোর নির্বাচন: বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের

আগামী ৩০ অক্টোবর রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর সেই নির্বাচনে ৪-০র লক্ষ্যমাত্রা নিয়ে কোমর বেঁধে ময়দানে নেমেছে তৃণমূল(TMC)। শনিবার দক্ষিণ ২৪ পরগনার গোসাবা(Gosaba) কেন্দ্রে নির্বাচনী প্রচারে এসে মানুষের কাছে সেই আবেদন জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। জানিয়ে দিলেন, “এই নির্বাচন শুধু গোসাবার নির্বাচন নয় ভারতবর্ষকে বাঁচানোর নির্বাচন।”

এদিন প্রচারের শুরুতেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “তৃণমূলের প্রতিনিধিরা মানুষের জন্য কাজ করতে গিয়ে প্রয়াত হয়েছেন। সেজন্য উপনির্বাচন হচ্ছে। অন্যদিকে, নিজেদের স্বার্থ চরিতার্থ করতে মানুষের রায় প্রত্যাখ্যান করেছে, এটাই হলো বিজেপি।” ৪টি আসনে উপ নির্বাচনে যেন গোসাবা সর্বোচ্চ ব্যবধান দেয়, এদিন সে আবেদনও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বিজেপি অতীত স্মরণ করিয়ে দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, বিধানসভা নির্বাচনের সময়, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ২ লক্ষ কোটি টাকা সুন্দরবনকে দেবেন। অথচ এখন বাবুদের আর টিকি খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে আমরা প্রতিশ্রুতি দিচ্ছি সুন্দরবনের প্রতিবছর ঝড় হয়, বিপুল ক্ষতি হয়। এই সমস্যার স্থায়ী সমাধান আমরা করব। আমরা যা বলি তা করি। বিজেপির ১৫ লক্ষ টাকা কেউ পাননি, কিন্তু মমতার প্রতিশ্রুতি মত লক্ষ্মীর ভান্ডারের টাকা সবাই পেয়েছেন।”

তবে শুধু রাজ্য নয় জাতীয় স্তরেও তৃণমূলের কর্মযজ্ঞের কথা তুলে ধরে এদিনের জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “গোয়া এবং ত্রিপুরাতে আমাদের সংগঠন তৈরি হয়ে গিয়েছে। আগামী তিন চার মাসে গোয়া এবং দেড় বছর পর ত্রিপুরায় বিজেপি সরকারকে ছুঁড়ে ফেলে দিয়ে সেখানে সরকার গড়বে তৃণমূল। শুধু এই দুই রাজ্য নয় যেখানে যেখানে বিজেপি রয়েছে, তাদের চ্যালেঞ্জ জানাতে তৃণমূল সেখানে পৌঁছবে।”

আরও পড়ুন:৩৭০ ধারা প্রত্যাহারের পর প্রথম কাশ্মীর সফরে শাহ, শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ

পাশাপাশি রাজ্যে বাম ও কংগ্রেস প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “বামেরা গোটা রাজ্যে শেষ হয়ে গিয়েছে। ওদেরকে ভোট দেওয়ার অর্থ ভোট নষ্ট করা। এবং কংগ্রেসের সঙ্গে তৃণমূলের পার্থক্য হলো এটাই কংগ্রেস-বিজেপির কাছে হারছে আর তৃণমূল বিজেপিকে হারাচ্ছে।” একই সঙ্গে তিনি আরও যোগ করেন, “আপনার বিপদে তৃণমূল কর্মীরা পাশে দাঁড়াবেন, বিজেপির বহিরাগতরা থাকবেন না। গোসাবায় ভূমিপুত্র সুব্রত মন্ডলকে জেতাতে হবে। বিধানসভা নির্বাচনের প্রতিটি অঞ্চল থেকে তৃণমূলকে জেতাতে হবে।”

advt 19

 

Previous article৩৭০ ধারা প্রত্যাহারের পর প্রথম কাশ্মীর সফরে শাহ, শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ
Next articleলক্ষ্য জনমুখী প্রকল্প তৈরি করা: এবার ‘বিশেষ সচিব’ পদ চালুর পথে নবান্ন