লক্ষ্য জনমুখী প্রকল্প তৈরি করা: এবার ‘বিশেষ সচিব’ পদ চালুর পথে নবান্ন

লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রী,ঐক্যশ্রী, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, সবুজসাথী এমনই একের পর এক জনমুখী প্রকল্প নিয়ে রাজ্যের আর্থসামাজিক অবস্থার উন্নতিসাধন ঘটিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আরও নতুন নতুন প্রকল্প চালু করতে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য এবার রাজ্য সরকার বিভিন্ন দফতরে ‘বিশেষ সচিব’ পদ চালুর পথে হাঁটছে নবান্ন (Nabanna)। এই ‘বিশেষ সচিব’দের কাজই হবে নতুন নতুন জনমুখী প্রকল্প তৈরি করা।

আরও পড়ুন-শুধু গোসাবা নয় এটা ভারতবর্ষকে বাঁচানোর নির্বাচন: বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় সরকার অন্তত ৩০টি দফতরে বিশেষ সচিব নিয়োগ করার কথা ভাবছে। সংশ্লিষ্ট দফতরের সচিবদের অধীনেই কাজ করবেন ওই বিশেষ সচিবরা। এমনটাই ভাবা হয়েছে প্রাথমিকভাবে। এ বিষয়ে চূড়ান্ত সিলমোহর দেবে রাজ্য মন্ত্রিসভা। আগামী মাসে অর্থাৎ নভেম্বরে মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি উত্থাপিত হতে পারে।

নবান্ন সূত্রে খবর, ওই বিশেষ সচিব পদে যোগ দেওয়ার জন্য পেশাদাররা যাতে আগ্রহ দেখান, তার জন্য তাঁদের বেতনের অঙ্ক নিয়ে রাজ্য সরকারের শীর্ষ স্তরে বৈঠক চলছে। এ বিষয়টি মন্ত্রিসভার বৈঠকেও আলোচিত হতে পারে। তবে কবে এই নিয়োগ শুরু হবে তা এখনও জানা যায়নি।

advt 19

 

Previous articleশুধু গোসাবা নয় এটা ভারতবর্ষকে বাঁচানোর নির্বাচন: বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের
Next articleআরিয়ান -অনন্যার’ ‘খেলার ছলের ‘ চ্যাট কে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে এনসিবি