দ্রব্যমূল্য বৃদ্ধির প্রকৃত কারণ জানতে বিভিন্ন বাজার পরিদর্শন ইবির আধিকারিকদের

পেট্রোলের পর আজ ডিজেলও রাজ্যে সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে। আর এই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে বাজার দরের উপর।নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আগুন।কালীপুজোর (Kalipuja) আগে এর ফলে টান পড়ছে মধ্যবিত্তের পকেটে। এই দ্রব্যমূল্য বৃদ্ধির প্রকৃত কারণ জানতে বাজার পরিদর্শন করলেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের (Enforcement Branch) আধিকারিকরা।

আরও পড়ুন- পাকিস্তানের বিরুদ্ধে চাপমুক্ত থেকে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে চান বিরাট কোহলিরা

দুর্গাপুজোর সময় থেকেই বাজারদর ছিল অত্যন্ত চড়া। তারপর লক্ষ্মীপুজোতেও (Laxmi Puja) সবজি ও ফলের (Vegetable and Fruit Price) দাম আরও বেড়ে যায়। এরপর আবার কালীপুজো রয়েছে।মাছ, মাংস, সবজি ও ফলের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। আর সেই মূল্যবৃদ্ধির জন্য জ্বালানির দামের পাশাপাশি টানা বৃষ্টিকেও দায়ি করেছেন সবজি ব্যবসায়ীরা (Businessman)। তাঁদের দাবি, টানা বৃষ্টিতে অনেক ফসল নষ্ট হয়ে গিয়েছে। এই পরিস্থিতি খতিয়ে দেখতেই আজ সকালে সল্টলেক, ব্যারাকপুর ও হাওড়ার বিভিন্ন বাজারে রাজ্যের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা হানা দেন।

দামের পাশাপাশি টানা বৃষ্টিকেও দায়ি করেছেন সবজি ব্যবসায়ীরা (Businessman)। তাঁদের দাবি, টানা বৃষ্টিতে অনেক ফসল নষ্ট হয়ে গিয়েছে। এই পরিস্থিতি খতিয়ে দেখতেই আজ সকালে সল্টলেক, ব্যারাকপুর ও হাওড়ার বিভিন্ন বাজারে রাজ্যের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা হানা দেন।
বাজারদর বেশি হওয়া নিয়ে ব্যবসায়ীদের দাবি, অতিবৃষ্টি ও জ্বালানির মূল্যবৃদ্ধির কারণেই দাম বাড়ছে। উৎসবের মরশুমে বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। সবচেয়ে বেশি দাম বেড়েছে পিঁয়াজ ও টমেটোর। পাশাপাশি বিক্রেতারা আগে থেকে জিনিসপত্র মজুত করে রেখে কালোবাজারি করছে কিনা তা খতিয়ে দেখছেন ইবির আধিকারিকরা।

advt 19

 

Previous articleহঠাৎ অসুস্থ মুকুল পুত্র শুভ্রাংশু, ভর্তি হাসপাতালে
Next articleউত্তরসূরি বাছাইয়ের আগেই দু-টুকরো অখিল ভারতীয় আখড়া পরিষদ