গোয়াতেও বিজেপির হিংসাত্মক রাজনীতি, ছেঁড়া হলো মমতার ফ্লেক্স

ত্রিপুরার পর এবার গোয়া। বিজেপি শাসিত সব রাজ্যেই যেন হিংসাত্মক রাজনীতি। ত্রিপুরায় সাংসদের গাড়ি ভাঙচুরের অভিযোগের পর এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের আগে ভাঙা হল তৃণমূলের হোর্ডিং, ছেঁড়া হল ফ্লেক্সও। ঘটনাকে কেন্দ্রকে করে সরগরম এবার দ্বীপ-রাজ্যের রাজনীতিও।  মঙ্গলবার গোয়ায় তৃণমূল নেত্রীর ছবি দেওয়া ব্যানার ও হোর্ডিং ছেঁড়ার অভিযোগের তির বিজেপির-র বিরুদ্ধে ছুঁড়েছে তৃণমূল নেতৃত্ব। গোটা ঘটনায় গেরুয়া শিবির ‘ভয় পেয়েছে’ বলে দাবি করেছে ডেরেক ও’ব্রায়েন। পাশাপাশি দুর্নীতির অভিযোগে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের ইস্তফার দাবি তুলেছে গোয়া তৃণমূল।

আরও পড়ুন:খুলে দেওয়া হল বাইপ্যাপ সাপোর্ট, ওটস দিয়েই ব্রেকফাস্ট সারলেন অসুস্থ পঞ্চায়েতমন্ত্রী

উত্তরবঙ্গ সফর শেষেই বৃহস্পতিবার গোয়ার উদ্দেশ্যে রওনা দেবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে মঙ্গলবার গোয়ার একাধিক জায়গায় তৃণমূলের হোর্ডিং-পোস্টার ছিঁড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলাইরো। তিনি বলেন, “এতদিন গোয়ায় সমস্ত রাজনৈতিক দলকে তাঁদের প্রচার করতে দেওয়া হত। মানুষের কাছে তাঁদের কথা তুলে ধরতে দেওয়া হত। কিন্তু তৃণমূলের আগমনে বিজেপি এতটাই সন্ত্রস্ত যে তাঁরা তৃণমূলের হোর্ডিং ভাঙছে।” অন্যদিকে তৃণমূলনেত্রী যাওয়ার আগেই প্রচারের উদ্দেশ্যে গোয়ায় পৌঁছেছেন দলের শীর্ষস্থানীয় নেতা- সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, বাবুল সুপ্রিয়রা।  এই ঘটনায় সরাসরি বিজেপিকে দায়ী করেছেন ডেরেক ও’ব্রায়েন । তৃণমূলের তরফে দাবি করা হয়েছে যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে সেখানে টাঙানো একাধিক জায়গায় ছবি ও ফ্লেক্স ছেঁড়া হয়েছে। শুধু তাই নয় ওই ফ্লেক্স, ছবি বিকৃতিরও অভিযোগ তুলেছে ঘাসফুল শিবির।এই ঘটনার প্রতিবাদে রাজ্যপালের কাছে যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধিদল।

এই ঘটনা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতা সৌগত রায় বলেন,”আমরা এই ঘটনা নিয়ে রাজ্যপালের কাছে যাচ্ছি। আমাদের সকলেই এর প্রতিবাদ করবে। ফ্লেক্স ছেঁড়া, মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে কালি মাখানোর ঘটনা, এর দায় বিজেপিকে নিতে হবে। কিন্তু কন্ট্রাক্টরকে এটা ঠিক করে দিতে হবে। এর বিরুদ্ধে তীব্র বিক্ষোভ আছে। মমতা বন্দ্যোপাধ্যায় এখানে আসার পরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এই ঘটনা নিয়ে টুইটে ক্ষোভ প্রকাশ ডেরেক ও’ব্রায়েনের। তিনি বলেন, ‘এতে ক্ষতি হচ্ছে গোয়ার স্থানীয় ভেন্ডরদেরই।’ গেরুয়া শিবিরকে কটাক্ষ করে তিনি বলেন, কেন রাজ্যের ভেন্ডারদের ক্ষতি করা হচ্ছে?


Previous articleখুলে দেওয়া হল বাইপ্যাপ সাপোর্ট, ওটস দিয়েই ব্রেকফাস্ট সারলেন অসুস্থ পঞ্চায়েতমন্ত্রী
Next articleসামরিক উপদেষ্টা পদে প্রাক্তন পূর্বাঞ্চলীয় প্রধান অনিল চৌহান