আলাপনকে খুনের হমকির তদন্তে হেয়ার স্ট্রিট থানা, বেপাত্তা প্রেরক গৌরহরি

আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Benarjee) খুনের হুমকি দিয়ে তাঁর স্ত্রীকে চিঠি পাঠানোর ঘটনার তদন্ত শুরু করল পুলিশ। বুধবার, কলকাতার হেয়ার স্ট্রিট থানায় ১৭০ অর্থাৎ সরকারি আধিকারিকের ভুয়ো পরিচয়, ৫০০ অর্থাৎ মানহানি, ৫০৬ অর্থাৎ হুমকি এবং ৪১৯ অর্থাৎ ভুয়ো পরিচয়ে প্রতারণার ধারায় অভিযোগ দায়ের হয়। ওই চিঠির প্রেরক গৌরহরি মিশ্র (Gourhari Mishra) রাজাবাজার সায়ান্স কলেজের ল্যাব অ্যাসিস্ট্যান্ট। তবে ঘটনার পর থেকেই তিনি পলাতক বলে পুলিশ সূত্রে খবর। চিঠিতে নাম থাকা মহুয়া ঘোষকে (Mahua Ghosh) এদিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, তিনি তদন্তকারীদের জানিয়েছেন, এমন চিঠি তিনি পাঠাননি। তাঁর নাম ব্যবহার করায় তিনি লজ্জিত। তবে গৌরহরি মিশ্র যে তাঁর ল্যাবেই কর্মরত একথা স্বীকার করেছেন মহুয়া। পুলিশ সূত্রে খবর, চিঠির কপি পাঠানো হয়েছে রাজাবাজার সায়েন্স কলেজে। জিপিও থেকেও তথ্য সংগ্রহ করছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভির ফুটেজ। চিঠির প্রেরক গৌরহরি মিশ্রের আগের রেকর্ড খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন-“প্রধানমন্ত্রী দেশের ঊর্ধ্বে নয়”, পেগাসাস নিয়ে সুপ্রিম নির্দেশের পর সরব রাহুল

ইতিমধ্যেই আলাদাভাবে তদন্ত শুরু করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। অভিযুক্তকে তলব করেছেন রেজিস্ট্রার। এই ঘটনায় দ্রুত পদক্ষেপ চায় কলকাতা বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার, রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব তথা মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়ের প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি পাঠানো হয় তার ট্রি কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়কে। স্পিড পোস্টের মাধ্যমে একটি চিঠি পান তিনি। সেই চিঠিতেই আলাপনকে প্রাণনাশের হুমকি দেওয়া রয়েছে।

Previous articleহুবহু নৈহাটির ‘বড় মা’ সেজে তাক লাগালেন দমদমের রিখিয়া
Next articleআজও জামিন পেলেন না আরিয়ান খান, ফের শুনানি কাল