ভুল ভাবছেন রাহুল গান্ধী! তীব্র কটাক্ষ পিকের, বিজেপি প্রসঙ্গে চাঞ্চল্যকর মন্তব্য

ভুল ভাবছেন কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। আচমকা বিজেপিকে (Bjp) তুলে ফেলে দেওয়া যাবে না। গোয়ায় চাঞ্চল্যকর মন্তব্য করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। বৃহস্পতিবার, গোয়ায় পিকে বলেন, “আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে।” তাঁর কথায়, অনেক দশক ধরে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে। একইসঙ্গে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তীব্র কটাক্ষ করেন পিকে। বলেন, রাহুল গান্ধী ভাবছেন মোদিকে সরানো সময়ের অপেক্ষা মাত্র। এই ধারণা ভুল। “আপনি যদি মোদিকে বোঝার, তাঁর শক্তিকে বোঝার চেষ্টা না করেন, তাহলে আপনি কখনই তাঁকে হারাতে পারবেন না।”

আরও পড়ুন- জম্মু-কাশ্মীরে পাহাড় থেকে খাদে পড়ল বাস, দুর্ঘটনায় মৃত ১১, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে দেশের একমাত্র মুখ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)- এমনটাই দাবি তৃণমূলের। কংগ্রেসের ক্ষমতা নিয়ে আগেই আক্রমণ করেছে জোড়া ফুল শিবির। এবার সরাসরি রাহুল গান্ধীর বিরুদ্ধে কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর। পিকে-র মতে, বিজেপি জিতুক বা হারুক, কংগ্রেসের প্রথম ৪০ বছরের মতো ভারতীয় রাজনীতির কেন্দ্রবিন্দু হচ্ছে বিজেপি। “বিজেপি কোথাও যাচ্ছে না। একবার আপনি সর্বভারতীয় স্তরে ৩০ শতাংশের বেশি ভোট পেয়ে গেলে আপনি শীঘ্রই যাচ্ছেন না। তাই এই ফাঁদে পা দেবেন না যে মানুষ রেগে যাচ্ছে এবং মোদিকে হারিয়ে দেবে। হয়তো তারা মোদিকে ছুঁড়ে ফেলতে পারে, কিন্তু বিজেপি কোথাও যাচ্ছে না। আগামী কয়েক দশক ধরে তাদের সঙ্গে লড়াই করতে হবে।”

পিকে বলেন, বেশিরভাগ লোকই এটা নিয়ে ভাবছেন না যে কেন মোদি জনপ্রিয়? এই বিষয়গুলি জানলে তবেই মোদিকে হারানো যাবে বলে মত ভোটকুশলীর।

এই বিষয়টি রাহুল গান্ধীর বোধগম্য হচ্ছে না বলে কটাক্ষ করেন প্রশান্ত কিশোর। বলেন, কোনও কংগ্রেস নেতার সঙ্গে কথা বললে শোনা যাবে, মোদির প্রতি মানুষ বিরক্ত। তাঁর সরে যাওয়া সময়ের অপেক্ষা। “আমি এই তা মনে করি না। এটা হচ্ছে না।” পিকের কথায় পেট্রোল-ডিজেলের দাম বেলাগাম হওয়া সত্ত্বেও মোদি বিরুদ্ধে কোনও অসন্তোষ নেই।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর। কিন্তু পরে বিষয়টি ধামাচাপা পড়ে যায়। এদিনের প্রশান্ত কিশোরের মন্তব্য থেকে স্পষ্ট এখনই সেরকম কোনো সম্ভাবনা নেই।

 

Previous articleজম্মু-কাশ্মীরে পাহাড় থেকে খাদে পড়ল বাস, দুর্ঘটনায় মৃত ১১, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর
Next articleভারত ৯৯ বছরের লিজে স্বাধীনতা পেয়েছে: আজব দাবি বিজেপি নেত্রীর