জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসলেন অভিষেক

ছোট থেকেই মেধাবী ছাত্র। রাজনৈতিক পরিসরে বড় হয়ে ওঠা। তাই পড়াশুনায় মনোযোগী হওয়ার পাশাপাশি রাজনীতিতেও ছিল প্রবল আগ্রহ। অনেক বই পড়তেন। নিজের মতো করে রাজনীতির পাঠ নিতেন।

২০১২ সালে সক্রিয় রাজনীতিতে আত্মপ্রকাশ। ২০১৪ সালে প্রথমবার সাংসদ পদের প্রার্থী হওয়া। এবং ডায়মন্ড হারবার থেকে জিতে সংসদে পা রাখা| এরপরই ম্যান মানেজমেন্টের দিকে নজর দেন | ধীরে ধীরে যুবর দায়িত্ব পান | ২০১৯ সালে দলের কঠিন অবস্থার পর নিজের কাঁধে দায়িত্ব অনেকটাই নিয়ে নেন | ২০২১-এর বিধানসভা নির্বাচনে তিনিই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সেনাপতি।

তৃতীয়বার মা-মাটি-মানুষ সরকার গঠনের পর জাতীয় স্তরে দলের সংগঠনের দায়িত্ব তাই সেনাপতির কাঁধে তুলে দিয়েছেন দলনেত্রী। ত্রিপুরা থেকে গোয়া কিংবা উত্তরপ্রদেশ, দলের সংগঠন বিস্তারের তিনি এগিয়ে চলেছেন। এই মুহূর্তে ভারতীয় রাজনীতিতে এক আলোচ্য নাম অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক |

আজ, ৭ নভেম্বর অভিষেকের জন্মদিন। সকাল থেকেই তৃণমূল কর্মী-সমর্থক ও অভিষেকের অনুগামীরা কেক কেটে লড়াকু সৈনিকের জন্মদিন পালন করেন। সোশ্যাল মিডিয়াতেও শুভেচ্ছার বন্যা। কালীঘাটে তাঁর দফতরের সামনে ভিড় জমান ছাত্র-যুবরা। একটা সময় অভিষেক তাঁদের মাঝে আসেন। জন্মদিনে প্রিয় নেতাকে কয়েক মুহূর্তের জন্য কাছে পেয়ে উচ্ছ্বসিত সকলে। শুভেচ্ছার জোয়ারে ভাসিয়ে দেন তাঁদের যুবরাজকে।

যদিও অভিষেক চাননি তাঁর জন্মদিন নিয়ে বেশি মাতামাতি হোক। কারণ, একদিকে করোনার চোখ রাঙানি থেকে এখনও সম্পূর্ণ মুক্ত নয় রাজ্যবাসী, অন্যদিকে দলের বর্ষীয়ান নেতা তথা মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের সদ্য প্রয়াণের শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি তৃণমূল কংগ্রেস পরিবার। তবুও অনুগামীদের প্রবল আবদারে কয়েক মিনিট তাঁদের মধ্যে এসে শুভেচ্ছা গ্রহণ করেন অভিষেক।

এদিন সন্ধ্যার পর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে অভিষেক লেখেন, “আমার জন্মদিনে আজ যাঁরা শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন, তাঁদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনাদের ভালোবাসায় আমি আপ্লুত। সবার আশীর্বাদই আগামীদিনে আমার পথ চলার প্রেরণা। সুরক্ষিত, সমৃদ্ধশালী ও মঙ্গলময় হয়ে উঠুক সবার জীবন।”

আরও পড়ুন- কোনও হিংসা হয়নি, মিথ্যা রটাচ্ছে বিজেপি: দিল্লিতে বিজেপির অভিযোগের পাল্টা সৌগত

 

 

Previous articleT-20 বিশ্বকাপ থেকে বিদায় টিম ইন্ডিয়ার, শেষবেলায় ফের পাক ম্যাচের আফসোস
Next articleঅন্যরকম জন্মদিন: রাজপথে অনুরাগীদের আনা কেক কেটে সেলফি তুললেন অভিষেক