বঙ্গে ‘ছন্নছাড়া’ বিজেপি, নেতা-কর্মীদের চাঙ্গা করতে দিল্লি থেকে বার্তা নাড্ডার

বঙ্গ বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়ার পর, ভোট-পরবর্তী পরিস্থিতিতে কার্যত ধ্বস নেমেছে গেরুয়া শিবিরে। এই অবস্থাতেই রবিবার দিল্লিতে বিজেপি(BJP) জাতীয় কর্মসমিতির বৈঠকে পশ্চিমবঙ্গ রাজনীতির প্রসঙ্গ উত্থাপন করলেন সভাপতি জেপি নাড্ডা(JP Nadda)। বাংলার নেতা-কর্মীদের আশ্বস্ত করে নাড্ডা জানালেন, ‘বিজেপি পশ্চিমবঙ্গে একটি নতুন কাহিনি লিখবে।’

আগামী বছর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে উপনির্বাচনে দেশজুড়ে ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের এই পরিস্থিতিতে ব্যর্থতার কারণ খুঁজতে ও নয়া রণকৌশন তৈরি করতে রবিবার কর্মসমিতির বৈঠক ডাকে গেরুয়া শিবির। যেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার পাশাপাশি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ। আমন্ত্রিত নেতৃত্বের মধ্যে বঙ্গ নেতৃত্বের তালিকায় ছিলেন, দিলীপ ঘোষ, স্বপন দাসগুপ্ত, অনুপম হাজরারা। সেখানেই বাংলাকে বাড়তি গুরুত্ব দিয়ে নাড্ডা বলেন, “আমি পশ্চিমবঙ্গের জনগণকে আশ্বস্ত করতে চাই যে আমরা আপনার সাথে থাকব এবং আমরা রাজ্যে একটি নতুন কাহিনি লিখব।”

আরও পড়ুন:বিনামূল্যে রেশন বন্ধের পথে কেন্দ্র! গরিব মানুষের হয়ে মোদিকে চিঠি সৌগতর

যদিও নাড্ডার এই বার্তার পর রাজনৈতিক মহলের দাবি, বাংলা এখন জাতীয় রাজনীতির আঙ্গিকে বেশ গুরুত্বপূর্ণ একটি ক্ষেত্র। তার কারণ সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপিকে যে কয়েকটি নেতৃত্ব রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে তাদের মধ্যে প্রথম নাম অবশ্যই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলস্বরূপ ২০২৪-কে নজরে রেখে প্রতিদ্বন্দ্বী তৃণমূলকে মোকাবিলা করার প্রস্তুতি এখন থেকেই নিয়ে নিচ্ছে বিজেপি। আর সেই লক্ষ্যেই বিজেপির টার্গেট বাংলা। উল্লেখ্য, বঙ্গে বিধানসভা নির্বাচনের পর যে সকল নেতৃত্ব তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাদের অনেকেই শাসক দলে ফিরে এসেছেন। দলবদলে হিড়িকে দর কমেছে বিজেপির। সম্প্রতি এই জাতীয় কর্মী সমিতির সদস্য রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূলে যোগ দিয়েছেন। বলার অপেক্ষা রাখে না এই পরিস্থিতি জাতীয় স্তরে বিজেপির জন্য বেশ অস্বস্তিকর। ফলস্বরূপ নির্বাচন পার হয়ে গেলেও বাংলায় বিজেপিকে সামাল দিতে না পারলে জাতীয় স্তরে মুখ রক্ষা হবে না গেরুয়া শিবির। যার জেরেই বাংলাকে টার্গেট করেছেন নাড্ডা।

 

Previous articleশাহরুখের থেকে মোটা টাকা আদায়ের জন্য ধরা হয়েছিল আরিয়ানকে , সিটের কাছে দাবি এক সাক্ষীর
Next article২৫ কোটি আদায়ের জন্য আরিয়ানকে অপহরণের ছক? দাবি এনসিপি নেতা নবাবের