শহরে ফের সাইবার প্রতারণা, ভুয়ো ওয়েবসাইটে ৫২ লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী

ভুয়ো ওয়েবসাইট খুলে শহরে রমরমিয়ে চলছে সাইবার প্রতারণা। আর সেই প্রতারণার শিকার হয়ে ৫২ লক্ষ টাকা খোয়ালেন এক ব্যবসায়ী(businessman)। প্রতারিত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই এক জালিয়াতকে(Frud) পাকড়াও করেছে পুলিশ(police)। ধৃতের নাম শিবু সারাং রায়।

জানা গিয়েছে, ব্যবসার জন্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে ওই ওয়েবসাইট থেকে ৫২ লক্ষ টাকার জিনিস অর্ডার দিয়েছিলেন এক ব্যক্তি। টাকা ট্রান্সফারের পর আশ্বাস দেওয়া হয়েছিল নির্ধারিত সময়ে সব জিনিসপত্র তিনি পেয়ে যাবেন। তবে সময় পেরিয়ে গেলেও জিনিসপত্র ও টাকা কোনটাই ফেরত আসেনি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে এরপর লালবাজার সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিত ব্যক্তি। আর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ।

আরও পড়ুন:বন্ধ রবীন্দ্র সরোবর, নিয়ম মেনেই ছট পুজো সারলেন পুণ্যার্থীরা

পুলিশ সূত্রে খবর, দেশের একটি বেসরকারি ব্যাঙ্ক এবং থাইল্যান্ডের দু’ টি ব্যাঙ্কে ওই টাকা ট্রান্সফার করতে বলা হয়েছিল তাঁকে। বিভিন্ন তথ্য খতিয়ে দেখে জানা যায় মুম্বাই থেকে চলছিল এই প্রতারণার কারবার। পাশাপাশি বিহারের দ্বারভাঙ্গা জেলার যোগ রয়েছে। মধুপুর এবং দ্বারভাঙায় তল্লাশি চালিয়ে আটক করা হয় অভিযুক্তকে। অভিযোগ, ৩৪ বছরের ওই যুবক শিবু একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করেছিল। এবং কমদামে জিনিসপত্র বিক্রির টোপ দিয়ে মানুষের টাকা আত্মসাৎ করত সে।

Previous articleবন্ধ রবীন্দ্র সরোবর, নিয়ম মেনেই ছট পুজো সারলেন পুণ্যার্থীরা
Next articleসাদা-কালো লুকে সাক্ষাৎ সত্যজিৎ! ‘অপরাজিত’ জিতুকে দেখে তোলপাড়া সোশ্যাল মিডিয়া