BJP Sponsored গালাগালির পুরস্কার! স্বঘোষিত “সাংবাদিক” সন্ময় এখন কঙ্কন রেলওয়ের ডিরেক্টর

অবশেষে BJP Sponsored গালাগালির পুরস্কার পেলেন “ইউটিউবার” স্বঘোষিত সাংবাদিক সন্ময় বন্দ্যোপাধ্যায়। নিন্দুকরা বলেন, সন্ময় সাংবাদিকতার ধারকাছ দিয়ে তো যান-ই না,বরং “বিক্রি হওয়া বাতেলাবাজ” বিশেষণ তাঁর জন্য যথার্থ। এবং সকাল-সন্ধ্যা ঠাণ্ডা ঘরে বসে বাতেলাবাজি ও দালালি করেই মোটা টাকার চাকরি জুটিয়ে নিলেন ”বহুরূপী” এই পলিটিক্যাল সন্ময় বন্দ্যোপাধ্যায়। কারণে-অকারণে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের নামে কুৎসা, ব্যক্তি আক্রমণ এবং রাজ্যের এক হঠাৎ গজিয়ে ওঠা স্বঘোষিত “সনাতনী” তৎকাল বিজেপি নেতাকে ক্রমাগত তৈলমর্দন করার পুরস্কার পেলেন “ইউটিউবার” সন্ময়। তৈলাক্ত সেই নব্য বিজেপি নেতার সুপারিশে কেন্দ্রীয় সরকার সন্ময়কে আর্থিকভাবে খুব দামি পুরস্কারে পুরস্কৃত করল। তাঁকে কঙ্কন রেলওয়ের ডিরেক্টর পদে বসাল কেন্দ্রের বিজেপি সরকার।
কে এই সন্ময় বন্দ্যোপাধ্যায়? কী তাঁর পরিচয়?
বড়মাপের নেতা না হলেও নিজের বৃত্তে কংগ্রেসি বলেই পরিচিত ছিলেন সন্ময়। একাধিকবার দাবি করেছেন, নিজের নীতি আদর্শ বিক্রি করবেন না। আমৃত্যু তিনি কংগ্রেসেই থাকবেন। কিন্তু সমস্ত হিসেব গুলিয়ে দিয়ে ক্ষমতার অলিন্দে থাকার স্বপ্নে বুঁদ নীতি-আদর্শের বুলি আওড়ানো সন্ময় ২০২০ সালের ডিসেম্বর মাসে শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগ দেন। একই মঞ্চে অমিত শাহের হাত থেকে গেরুয়া পতাকা হাতে তুলে নেন সন্ময়। পদ্ম প্রতীকে ভোটে দাঁড়ান পানিহাটি থেকে। এবং ২৫ হাজারের বেশি ভোটে হারেন তৃণমূলের নির্মল ঘোষের কাছে।
এর আগে ২০১৬ সালে বাম-কংগ্রেস জোটের প্রার্থীও ছিলেন সন্ময় বন্দ্যোপাধ্যায়। তখনও পানিহাটি বিধানসভা কেন্দ্রে হেরে যান তৃণমূল কংগ্রেসের নির্মল ঘোষের কাছে। সেবার ভোটের ময়দানে বিজেপিকেও গালমন্দ করতে ছাড়েননি। কংগ্রেসের মুখপাত্র হয়ে টিভি চ্যানেলের বিতর্কের আসরে যোগ দিয়ে গলা ফাটাতেন। সিপিএমের প্রশংসাও শোনা যেত তাঁর মুখে। অৰ্থাৎ, সন্ময়বাবুর রাজনৈতিক চরিত্র এককথায় এভাবে বলা যেতে পারে, সিপিএম গুনগ্রাহী প্রাক্তন কংগ্রেস নেতা এবং বর্তমানে তৎকাল বিজেপি।
সেই সন্ময় বন্দ্যোপাধ্যায় এবার কঙ্কন রেলওয়ের ডিরেক্টর। যে সন্ময় বন্দ্যোপাধ্যায় এক সময় সমাজের অন্য পেশার মানুষদের রাজ্য সরকারের বিভিন্ন সংস্থার পদে বসানোর কড়া সমালোচনা করতেন, তিনি নিজেই এখন কেন্দ্রীয় সংস্থার বড় পদে। এবার “ইউটিউবার” সন্ময় কী বলবেন? আয়নায় নিজের মুখ দেখবেন তো?
ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সাংবাদিক বলে জাহির করা সন্ময়বাবু আসলে সাংবাদিকতা নয়, বিজেপির মুখপাত্র হয়ে যে কাজ করছেন সেটা দিনের আলোর মতো পরিষ্কার। যেটা আগে কংগ্রেসের হয়ে করতেন। পরপর দুটি বিধানসভা ভোটে জোড়া হারের জ্বালা হজম করতে না পেরে সন্ময়বাবু সাংবাদিকবাবু হয়েছেন। BJP Sponsored সাংবাদিকবাবু। যেখানে তিনি শুধু বিজেপির বার্তা দেন।সন্ময়বাবু, রোদ-ঝড়-জল উপেক্ষা করে মাঠে-ঘাটে গিয়ে খুঁটে খুঁটে খবর সংগ্রহ করাকেই সাংবাদিকতা বলে, ঠাণ্ডা ঘরে বসে ফুটানি মেরে আর যাইহোক একটি মোটা টাকার চাকরি জোগাড় করা যায়, সাংবাদিকতা নয়।
Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleনিম্নচাপের ভ্রুকুটির জেরে উধাও শীতের আমেজ, কবে থেকে বৃষ্টি ?