নিম্নচাপের ভ্রুকুটির জেরে উধাও শীতের আমেজ, কবে থেকে বৃষ্টি ?

কালীপুজোর পর থেকেই উত্তরে হাওয়ার দাপটে শীতের আমেজ জমিয়ে উপভোগ করছিলেন রাজ্যবাসী। কিন্তু শুরুতেই দোসর নিম্নচাপ। বৃহস্পতিবার থেকেই তা এগোতে শুরু করেছে তামিলনাড়ুর উপকূলের দিকে। এই নিম্নচাপ যত এগোবে উপকূলের দিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তত জলীয় বাষ্প প্রবেশ করবে। এর জেরেই সপ্তাহান্তে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

 

আরও পড়ুন:সাবেকি লাল রঙ অতীত, লেপ- বালাপোষের গায়ে এখন তৃণমূলের প্রতীক !

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, নিম্নচাপের জেরে আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা কিছুটা বাড়বে। যার জেরে শীত শীত ভাব খানিকটা হলেও কমবে। অন্যদিকে রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢোকার দরুণ আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে,  শুক্রবার উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে হালকা থেকে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার হালকা বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায়।

বৃহস্পতিবার কলকাতায় সকাল থেকে আকাশ পরিষ্কার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে বিক্ষিপ্তভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

Previous articleBJP Sponsored গালাগালির পুরস্কার! স্বঘোষিত “সাংবাদিক” সন্ময় এখন কঙ্কন রেলওয়ের ডিরেক্টর
Next articleসুব্রত মুখোপাধ্যায়ের উদ্যোগকে সম্মান দিয়ে রাজ্যে চালু হচ্ছে পুরুষ স্বনির্ভর গোষ্ঠী