ত্রিপুরা: প্রার্থীর ওপর হামলার প্রতিবাদে পুলিশের সদর দফতরের সামনে বিক্ষোভ তৃণমূলের

আর কয়েকদিন পর ত্রিপুরায় পৌরসভা নির্বাচন। তবে তার আগে লাগাতার বিজেপির গুন্ডা বাহিনীর হাতে আক্রান্ত হচ্ছেন তৃণমূলের প্রার্থীরা(TMC candidate)। রাতের অন্ধকারে বাড়িতে ঢুকে ন্যাক্কারজনক হামলার পাশাপাশি ভাঙচুর করা হচ্ছে বাড়িঘর। গতকাল রাতেও ত্রিপুরায় তৃণমূল প্রার্থী অপর্ণা বিশ্বাসের(Aparna Biswas) ওপর হামলা চালিয়েছে বিজেপি গুন্ডাবাহিনী। তারই প্রতিবাদে এদিন পুলিশের সদর দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ করল তৃণমূল। যেখানে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা সুবল ভৌমিক(Subal bhowmik), তৃণমূল সাংসদ সুস্মিতা দেব ও রাজীব বন্দ্যোপাধ্যায়।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই ঘটনা প্রসঙ্গে পুলিশের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ উগরে দেন তৃণমূল নেতা সুবল ভৌমিক। তিনি বলেন, “এ রাজ্যে পুলিশের ভূমিকা অত্যন্ত নিম্ন পর্যায়ে চলে গিয়েছে। খাকি উর্দি পরে দলদাসের ভূমিকা পালন করা হচ্ছে। বিগত কয়েকদিন ধরে রাজ্যজুড়ে সাম্প্রদায়িক দাঙ্গা হয়েছে। মানুষকে নিরাপত্তা দেওয়ার পরিবর্তে যে সমস্ত সংগঠন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করছে পুলিশ। রাতের অন্ধকারে আমাদের প্রার্থী অপর্ণা বিশ্বাসের বাড়িতে হামলা চালানো হয়েছে। রাতের বেলা গুন্ডাবাহিনী এই হামলা চালালেও কোনরকম পুলিশি নিরাপত্তা দেওয়া হয়নি সকালে এসে ফের হুমকি দিয়ে গিয়েছে গুন্ডারা। সব জেনেও কোনো ব্যবস্থা নিচ্ছে না পুলিশ, এটা কি গণতন্ত্র চলছে?” পাশাপাশি সুস্মিতা দেব বলেন, আমতলী বাজারে গতকাল যে হামলা হয়েছে তার সমস্ত রিপোর্ট আমরা দিয়েছি ভিডিও ফুটেজ দিয়েছি তারপরও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। এ রাজ্যে পুলিশের ভূমিকা কি বিজেপি গুন্ডাবাহিনীকে সুরক্ষা দেওয়া?”

আরও পড়ুন:সাদা-কালো লুকে সাক্ষাৎ সত্যজিৎ! ‘অপরাজিত’ জিতুকে দেখে তোলপাড়া সোশ্যাল মিডিয়া

পাশাপাশি তিনি আরো বলেন এখনো পর্যন্ত যত জায়গায় আমাদের নেতাকর্মীরা আক্রান্ত হয়েছেন সমস্ত রেকর্ড আমাদের কাছে রয়েছে সব তথ্য আমরা ডিআইজিকে দিয়েছি। কি সঙ্গে আল্টিমেটাম দিয়েছে আমাদের কোনো কর্মী যদি আক্রান্ত হয় তবে আমরাও কিন্তু ছাড়বো না। যে নির্বাচন হবে ১০০ শতাংশ ফ্রী অন্ড ফেয়ার নির্বাচন হতে হবে। ডিআইজি আমাদের আশ্বাস দিয়েছেন।

 

Previous article১০২ টি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের বিরুদ্ধে ইউএপিএ ধারা ! চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা
Next articleটুইটারে পোস্ট করে বিবাহবিচ্ছেদের ঘোষণা অনুপম রায়ের