বিয়ের মরসুম আসার আগেই মধ্যবিত্তর নাগালের বাইরে সোনার দাম

উৎসবের মরসুমেও মধ্যবিত্তর হাতের নাগালে ছিল সোনা-রূপোর দাম। তাই ধনতেরাসে গয়নার দোকানে ছিল উপচে পড়ার মত ভিড়। ছোট থেকে বড় সব ব্যবসায়ীরাই লাভের মুখ দেখেছেন। কিন্তু বৃহস্পতিবার মাত্র একদিনে কলকাতায়(Kolkata) ১০ গ্রাম পাকা সোনার (২৪ ক্যারাট) দাম বেড়ে গিয়েছে ৯৫০ টাকা। জিএসটি(GST) ধরে একদিনে চড়া দাম সোনার।  এদিন বাজারে পাকা সোনার দাম দাঁড়িয়েছে  ৫১,৪৪৮.৫০ টাকা।  পাশাপাশি গয়নার সোনার দাম এদিন বেড়ে দাঁড়িয়েছে ৪৮,৮২২টাকায়।

 

আরও পড়ুন:Srabanti issue: ‘অঢেল’ টাকা দেওয়া হয় শ্রাবন্তীকে! তথাগতর অভিযোগের সিবিআই তদন্ত চাইলেন কুণাল

বিয়ের মরসুম আসতে না আসতেই মধ্যবিত্তর হাতের নাগালের বাইরে সোনার দাম। চড়া দামে উদ্বিগ্ন স্বর্ণ ব্যবসায়ীরাও(Business)। অতিমারি পর্বে(Covid Situation) অনেক ছোট ব্যবসায়ীরা দিনের পর দিন ক্ষতির মুখ দেখেছেন।করোনা সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে দাম কিছুটা কমায় স্বস্তিতে ছিলেন স্বর্ণ ব্যবসায়ীরাও। দোকানে ক্রেতাদের আনাগোনাও বেড়েছিল। কিন্তু ফের সোনার দাম বাড়ায় বেশ অস্বস্তিতে ব্যবসায়ীরা।

স্বর্ণ ব্যবসায়ীদের আশঙ্কা, বিয়ের মরসুমে আরও দাম বাড়তে পারে সোনার। কারণ, ভারতে দামের ওঠা-পড়া নির্ভর করে আন্তর্জাতিক বাজারের উপরে। যেখানে মূল্যবৃদ্ধির আশঙ্কা বেড়েছে সেখানে এই হলুদ ধাতুর মূল্যও বাড়ার সম্ভাবনা প্রবল রয়েছে। ফের সিঁদুরে মেঘ দেখছেন গয়না কারিগরেরা।

Previous articleSrabanti issue: ‘অঢেল’ টাকা দেওয়া হয় শ্রাবন্তীকে! তথাগতর অভিযোগের সিবিআই তদন্ত চাইলেন কুণাল
Next articleReserve Bank of India: দেশে বিনিয়োগ বাড়াতে নয়া প্রকল্প চালু প্রধানমন্ত্রীর