Mohan Bhagwat Kolkata Visit:সোমবারই কলকাতা আসছেন সংঘপ্রধান মোহন ভগবত

দু’দিনের সফরে সোমবার কলকাতায় আসছেন সংঘপ্রধান মোহন ভগবত (Mohan Bhagwat)। এই সফরে তাঁর সঙ্গী যুগ্ম সরকার্যবহ অরুণ কুমার (Arun Kumar)। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণবঙ্গের প্রান্ত কার্যবহ জিষ্ণু বসু জানিয়েছেন, আগামী ১৫ নভেম্বর রাতে কলকাতায় আসছেন সংঘপ্রধান। এরপর ১৬ এবং ১৭ তারিখ সাংগঠনিক বৈঠক রয়েছে তাঁর। বৈঠক শেষে বৃহস্পতিবারই কলকাতা ছাড়বেন তিনি।

আরও পড়ুন:Weather Forecast:নিম্নচাপের জের, উধাও শীতের আমেজ, ভোরেই বৃষ্টিস্নাত তিলোত্তমা

সূত্রের খবর, সোমবার সংঘের বিভিন্ন বিভাগের সঙ্গে বৈঠক করবেন তিনি। তবে সূচি অনুযায়ী বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক হওয়ার কোনও কথা নেই। রীতি অনুযায়ী সংঘপ্রধান কোনও রাজ্যে সফরে গেলে সেখানকার বিশিষ্টজনদের সঙ্গে দেখা করে থাকেন। যদিও করোনার কারণে বিশিষ্টদের সঙ্গে বৈঠক হবে ভার্চুয়াল মাধ্যমে। দক্ষিণবঙ্গের প্রান্ত প্রচার প্রমুখ, বিপ্লব রায় জানান, সফরের প্রথম দিন অর্থ্যাৎ মঙ্গলবার বিকেলে ওয়েবিনারের মাধ্যমে রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করবেন সংঘপ্রধান। বুধবার সকাল থেকে বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে বৈঠক হবে তাঁর।

বিজেপি মহলের খবর, সরসংঘচালকের আলোচ্যসূচিতে মোট ৩টি বিষয়ের উপর জোর দেওয়া হয়েছে। তবে তার সঙ্গী হিসাবে অরুণ কুমারের নাম যুক্ত থাকায় প্রশ্ন উঠেছে। সেকারণে এই সফরসূচিকে যতই ‘রাজনীতিহীন’ বলে তকমা দেওয়া হোক, তানিয়ে রাজনৈতিকমহলে প্রশ্ন উঠেছে। গত জুলাই মাসে মধ্যপ্রদেশের চিত্রকূটে সংঘের অখিল ভারতীয় প্রান্ত প্রচারক বৈঠকে প্রবীণ প্রচারক কৃষ্ণগোপালের জায়গায় সংঘ ও বিজেপির সমন্বয়ের গুরুদায়িত্বে আনা হয় যুগ্ম সরকার্যবহ অরুণ কুমারকে।  জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা (Article 370) বিলোপে তাঁর ভূমিকা রয়েছে।

রাজনৈতিকমহলের দাবি,কলকাতা সফরকালীন অরুণ কুমারের সঙ্গে রাজ্য বিজেপি (BJP) নেতৃত্বের বৈঠকের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সরকারিভাবে কেশব ভবনের পক্ষ থেকে এ রকম কোনও বৈঠক থাকার কথা স্বীকার করা না হলেও ঘনিষ্ট সূত্রের খবর,এই সফরে অরুণ কুমারের সঙ্গে নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সংগঠন সম্পাদক অমিতাভ চক্রবর্তীদের মতো শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক হবে ।

Previous articleKMC Election: দুই অঙ্কের নীচে BJP, শূন্য CPM, নিরঙ্কুশ গরিষ্ঠতার পথে TMC
Next articleTathagata Roy-Dilip Ghosh ফের তথাগত : বিজেপির আত্মহত্যার খবর প্রকাশ্যে আসছে, দিলীপ : প্রমাণ দিন