Duare Ration: মঙ্গলবার থেকে রাজ্যবাসীর ঘরে ঘরে পৌঁছবে রেশন, প্রকল্পের সূচনায় মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রতিশ্রুতি মতো আগামিকাল, মঙ্গলবার থেকে রাজ্যে চালু হয়ে যাচ্ছে "দুয়ারে রেশন" প্রকল্প।

গালভরা নির্বাচনী প্রতিশ্রুতি নয়, যেমন কথা তেমন কাজ। এবার থেকে গ্রাহকরা ঘরে বসেই পেয়ে যাবেন রেশনের সামগ্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্বাচনী প্রতিশ্রুতি মতো আগামিকাল, মঙ্গলবার থেকে রাজ্যে চালু হয়ে যাচ্ছে “দুয়ারে রেশন” (Duare Ration) প্রকল্প। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই জনমুখী প্রকল্পের সূচনা করবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রকল্প শুরু হওয়ার পর “দুয়ারে রেশন” (Duare Ration) পরিষেবা নিয়ে যদি কোনও গ্রাহকের কোনওরকম অভিযোগ থাকে, সেটাও জানানো যাবে নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ পাঠিয়ে।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যবাসীর কাছে তৃণমূল কংগ্রেস (TMC) তথা মমতা বন্দ্যোপাধ্যায় যে সকল প্রতিশ্রুতি খাড়া করেছিল, তার মধ্যে অন্যতম এই “দুয়ারে রেশন” প্রকল্প। যেখানে সাপ্তাহিক রেশন নিতে আর ডিলারের দোকানে লম্বা লাইনে দাঁড়াতে হবে না মানুষকে। রেশনের সামগ্রী সরকারি উদ্যোগে পৌঁছে দেওয়া হবে মানুষের দরজায় দরজায়।

আরও পড়ুন-Manipur Terror Attack: গান স্যালুটে চিরবিদায়, বীর সৈনিককে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় গ্রামবাসীদের

মাসখানেক আগেই পরীক্ষামূলক ভাবে “দুয়ারে রেশন” পাইলট প্রজেক্ট শুরু হয়েছিল। এবার গোটা রাজ্যের (West Bengal) মানুষ এই সুবিধা পেতে চলেছেন মঙ্গলবার থেকেই। তবে এতবড় রাজ্যে এমন প্রকল্পের শুরুতে কিছু ত্রুটি-বিচ্যুতি ঘটতে পারে। সেদিকেও সতর্ক মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসন। তাই প্রকল্প নিয়ে মানুষের কোনও অভাব-অভিযোগ থাকলে তাঁরা সরাসরি জানাতে পারবেন সংশ্লিষ্ট দফতরকে। সমস্যা সমাধানের জন্য একটি ব্যবস্থা চালু করছে খাদ্য দফতর। অভিযোগ জানানোর জন্য একটি নম্বর চালু করা হচ্ছে। নম্বরটি হল ৯৯০৩০৫৫৫০৫। ওই নম্বরে হোয়াটসঅ্যাপ করে অভিযোগ জানানো যাবে। সঙ্গে সঙ্গে সমস্যার সমাধান করবে সরকার।

উল্লেখ্য, আর আগে তৃণমূলের নির্বাচনী প্রতিশ্রুতিতে থাকা স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Student Credit Card) ও লক্ষ্মীর ভাণ্ডার (Laxmir Bhandar) প্রকল্প ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। আগামিকাল চালু হচ্ছে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প “দুয়ারে রেশন” প্রকল্প।

 

Previous articleManipur Terror Attack: গান স্যালুটে চিরবিদায়, বীর সৈনিককে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় গ্রামবাসীদের
Next articleKLRahul : দ্রাবিড়ের সাহচর্যে আরও শিখতে মুখিয়ে আছেন রাহুল