Tamil Nadu: টানা বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই, বাতিল বেশ কিছু ট্রেন

চেন্নাইয়ের বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবাও

টানা বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই। বানভাসি পরিস্থিতি তামিলনাড়ুর(TamilNadu) বিস্তীর্ণ এলাকা। জলের তলায় চলে গিয়েছে একাধিক এলাকা। চেন্নাইয়ের বৃষ্টিতে বিপর্যস্ত রেল পরিষেবাও। দূরপাল্লার একাধিক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিল দক্ষিণ পূর্ব(South-East Railway) রেল।

আরও পড়ুন:Farm Laws: ‘বিল তৈরি হয়, বাতিল হয়, ফিরে আসবে’, কৃষি আইন নিয়ে মন্তব্য বিজেপি সাংসদের

প্রবল বৃষ্টির জেরে চেন্নাইয়ের জনজীবন প্রায় স্তব্ধ।বন্ধ রাখা হয়েছে তিরুভাল্লুর, চেঙ্গালপাটটু ও কাঞ্চিপুরমে বন্ধ সমস্ত স্কুল-কলেজ।জরুরি ভিত্তিতে বন্ধ রাখা হয়েছে অফিসও। দক্ষিণ-মধ্য রেলওয়েতে বিজয়ওয়াড়া স্টেশনের কাছে রেললাইন জলের তলায়। ফলে ট্রেন চলাচলে অসুবিধা তৈরি হয়েছে। ইতিমধ্যে তামিলনাড়ুর সমস্ত উপকূলবর্তী এলাকায় উদ্ধারকাজ শুরু করে দিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।এমতাবস্থায় ৫টি দূরপাল্লার ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। যারমধ্যে ৩টি হাওড়া ও ১টি সাঁতরাগাছি স্টেশন থেকে যাত্রা শুরু করত।দক্ষিণ-পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।

একনজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেনগুলি বাতিল করা হয়েছে-

১) ১২২৪৫ হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস

২) ১২৬৬৩ হাওড়া-তিরুচিরাপল্লী এক্সপ্রেস

৩) ১২৮৪১ হাওড়া-চেন্নাই এক্সপ্রেস

৪) ২২৮৫৫ সাঁতরাগাছি-তিরুপতি এক্সপ্রেস

৫) ১২৮৩৫ হাতিয়া-যশবন্তপুর এক্সপ্রেস

প্রসঙ্গত, চেন্নাইয়ের বানভাসি এলাকা ঘুরে দেখেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তিনি ত্রাণ ও উদ্ধারকাজ খতিয়ে দেখেন। পাশাপাশি নাগরিকদের সঙ্গেও কথা বলেন তিনি। রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্ট্যালিনের সঙ্গে রাজ্যের প্রাকৃতিক দুর্যোগ নিয়ে কথা বলেন। তিনি পরিস্থিতি মোকাবিলায় সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। সূত্রের খবর স্ট্যালিন মোদির কাছে জাতীয় দুর্যোগ ত্রাণ তহবিল থেকে অর্থ সাহায্য চেয়েছেন।

Previous articleTripura: হাস্যকর গণতন্ত্র! চূড়ান্ত নির্লজ্জ বিপ্লব দেব: টুইটে তোপ দাগলেন অভিষেক
Next articleIndia-New Zealand: ভারত-নিউইল‍্যান্ড ম‍্যাচে টিকিটের কালোবাজারি, গ্রেফতার একাধিক