Subramanian Swamy to meet Mamata Banerjee: বড় চমক! বিকেলেই মমতার সঙ্গে বৈঠকে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী

Subramanian Swamy to meet Mamata Banerjee

গত কয়েকবছর ধরে বিজেপির তীব্র সমালোচক রাজ্যসভার সাংসদ ডঃ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। আজ, বুধবার তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন (Subramanian Swamy to meet Mamata Banerjee)। বিকেল সাড়ে তিনটেয় বৈঠক করবেন তাঁরা।

 

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) দিল্লি (Delhi) সফরের তৃতীয় দিনে রাজধানীর রাজনৈতিক অন্দরে আরও একবার বড় চমক (Subramanian Swamy to meet Mamata Banerjee)। জল্পনা ডঃ সুব্রহ্মণ্যম স্বামী যোগ দিতে পারেন তৃণমূল কংগ্রেসে (Trinamool Congress)।

আরও পড়ুন: BJP MLA Surajit Dutta: অটোওয়ালাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ত্রিপুরার বিজেপি বিধায়কের!

১৯৭৪ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত টানা লোকসভার সাংসদ ছিলেন ডঃ সুব্রহ্মণ্যম স্বামী। কেন্দ্রে মন্ত্রীও ছিলেন। ২০২৪ এর আগে যেভাবে বিভিন্ন রাজ্য থেকে বিজেপি ও একসময়ের কংগ্রেসের কুশিলবরা তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন তাতে কপালে ভাঁজ পড়ছে বিজেপির শীর্ষ নেতৃত্বের। ডঃ সুব্রহ্মণ্যম স্বামীকে জাতীয় রাজনীতিতে বলা হয় ট্রাবল মেকার ফর মোদি (Narendra Modi)। তার জন্যই টুজি স্পেকট্রাম, ন্যাশনাল হেরাল্ড কেস জাতীয় রাজনীতির চর্চার বিষয় হয়েছে। সংসদ ভবনের বাইরে ভিতরে ঝড় উঠেছে। জাতীয় রাজনীতির এই দুঁদে রাজনীতিবিদ কখন কী করবেন কেউই জানে না। তাই তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিলে তা অবশ্যই হবে জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে বড় যোগদান।

মঙ্গলবার কীর্তি আজাদ, পবন ভার্মা, অশোক তানওয়ারের পর আজ ডঃ সুব্রহ্মণ্যম স্বামী তৃণমূল কংগ্রেস পরিবারে সামিল হতে চলেছেন এই সম্ভাবনা যথেষ্টই উজ্জ্বল। ডঃ সুব্রহ্মণ্যম স্বামীর (Subramanian Swamy) কলকাতা যোগও রয়েছে। তিনি কলকতার ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউট থেকে মাস্টার্স করেছেন।

গণিত নিয়ে পড়াশোনা করা হার্ভার্ডের (Harvard University) এই অধ্যাপক গত কয়েক বছর ধরে বিজেপিকে নাস্তানাবুদ করে ছেড়েছেন। তার জন্যই ১২২ টি কোম্পানির লাইসেন্স বাতিল হয়েছে। এবার দেখার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার পর তাঁর গলায় তৃণমূল কংগ্রেসের উত্তরীয় দেখা যায় কি না।

Previous articleOil Prices: জ্বালানির দাম কমাতে ৫ কোটি ব্যারেল তেল ছাড়ার ঘোষণা বাইডেনের
Next articleDilip Ghosh: বার্নপুরে ত্রিপুরা এফেক্ট, দিলীপ ঘোষকে ঘিরে “খেলা হবে” স্লোগান