Tripura: ভোট শুরু হতেই উত্তপ্ত ত্রিপুরা, বিজেপির হামলায় মাথা ফাটল ২ তৃণমূল এজেন্টের

পুরভোটে লাগামছাড়া হিংসা ত্রিপুরায়

সকাল সাতটা থেকে শুরু হয়েছে ত্রিপুরা(Tripura) পুরনির্বাচনের ভোটগ্রহণ। আর নির্বাচন শুরু হওয়ার আগেই একের পর এক জায়গায় বিজেপির হাতে আক্রান্ত হচ্ছেন তৃণমূলের পোলিং এজেন্ট ও প্রার্থীরা। বিজেপি(BJP) দুষ্কৃতীদের হামলার জেরে এদিন আগরতলায় তৃণমূলের(TMC) দুই পোলিং এজেন্ট গুরুতরভাবে আহত হয়েছেন।

জানা গিয়েছে, ভোটের দিন আগরতলার ৫ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে সকালে চলছিল মক পোলিং। সে সময়ই পোলিং এজেন্টদের মারধর করে বিজেপির বাইক বাহিনী। এই ঘটনায় আক্রান্ত দুই তৃণমূলকর্মীর নাম কৃষ্ণ নুপুর মজুমদার ও মনোজ চক্রবর্তী। লাঠির আঘাতে তাদের মাথা ফেটে গিয়েছে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অভিযোগ উঠেছে পুলিশি নিষ্ক্রিয়তারও।

আহতকর্মী কৃষ্ণনুপুর মজুমদার জানান, এদিন সকাল সাড়ে ছ’টা নাগাদ যখন মক পোলিং চলছিল, সেই সময়ই আচমকা একটি বাইক বাহিনী চড়াও হয়। তাদের ভোট গ্রহণ কেন্দ্র থেকে বেরিয়ে আসতে বলা হয় তাদের। বেরতেই তাদের উপর চড়াও হয় দুষ্কৃতীরা। ব্যপক মারধর করে। তাঁর অভিযোগ, বিজেপিই এই হামলা চালিয়েছে।

আরও পড়ুন:পুরভোটের আগের রাত থেকেই অশান্ত ত্রিপুরা

অপর তৃণমূল কর্মী মনোজ চক্রবর্তীও বলেন, “আমরা সুপ্রিম কোর্টেই নির্দেশ অনুযায়ীই ভেবেছিলাম যে শান্তিপূর্ণ নির্বাচন হবে। সকালেই ভোট গ্রহণ কেন্দ্রে বাইকে করে চড়াও হয় কিছু দুষ্কৃতী। তারা বলে যে বুথে বিজেপির এজেন্ট ছাড়া আর কেউ থাকতে পারবে না। এরপরই মারধর করে বের করে দেওয়া হয়।”

অন্যদিকে, ৪৮ নম্বর ওয়ার্ডেও হাপানিয়া হাসপাতাল চৌমুহনি সংলগ্ন কার্তিক চৌমুহনি থেকে ভোটারদের বাড়িতে পাঠিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ৪৯ নম্বর ওয়ার্ডে বৈষ্ণবটিলা হাইস্কুলে তৈরি ৫ নম্বর বুথেও স্থানীয় বিজেপি নেতারা ভোটারদের ভোট দিতে বাধা দিচ্ছেন বলে অভিযোগ। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, পছন্দের প্রার্থীকে ভোট দিতে না দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে বিজেপি।

 

Previous articleপুরভোটের আগের রাত থেকেই অশান্ত ত্রিপুরা
Next articleডিসেম্বরে বঙ্গ সফর, বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যমের টুইটে জল্পনা