ডিসেম্বরে বঙ্গ সফর, বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যমের টুইটে জল্পনা

ডিসেম্বরে বঙ্গ সফরে আসবেন সুব্রহ্মণ্যম স্বামী

বুধবার দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সঙ্গে সাক্ষাৎ হয়েছিল বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর(Subramanian Swamy)। সেই সাক্ষাতের পর বৃহস্পতিবার সকালে টুইট করে তিনি নিজেই জানালেন আগামী মাসে তাঁর বঙ্গ সফরের কথা। মমতার সাক্ষাতের পর সুব্রহ্মণ্যমের এই ঘোষণায় স্বাভাবিকভাবে জাতীয় রাজনীতিতে জল্পনা শুরু হয়েছে। জানা গিয়েছে তার এই সফরে বিজেপি(BJP) সাংসদের সঙ্গে থাকবেন বিশ্ব হিন্দু পরিষদের(vhu) একটি প্রতিনিধি দলও।

প্রাক নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময়ে বিভিন্ন প্রান্তে অশান্তির অভিযোগ এনে বারবার সরব হয়েছে বিজেপি। শুধু তাই নয় বঙ্গে হিন্দুরা কোণঠাসা বলে দাবি করতে দেখা গিয়েছে বহু শীর্ষ কেন্দ্রীয় ও বঙ্গ বিজেপি নেতৃত্বকে। যদিও এই দাবি আদেও কতখানি সত্যি তা নিয়ে প্রশ্ন রয়েছে। আর ঠিক সেই সত্যতা যাচাই করতেই ডিসেম্বরের মাঝামাঝি সময়ে সুব্রহ্মণ্যম স্বামী বাংলায় আসছেন বলে ট্যুইট করে জানিয়েছেন এদিন। টুইটে তিনি লিখেছেন, “ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আমি বিশ্ব হিন্দু পরিষদের প্রতিনিধিদলের সঙ্গে বাংলা সফরে যাচ্ছি। বাংলার বেশ কিছু জায়গায় যেসকল অশান্তির খবর পাওয়া গিয়েছিল তার সত্যতা যাচাই করতে। ঘটনাগুলি আদৌ সত্য কিনা তা জানতে আমি আধিকারিকদের সঙ্গে কথা বলব।” শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পূর্বের একটি ঘটনার প্রসঙ্গ তিনি তুলে ধরেন এই টুইটে। যেখানে তিনি লিখেছেন, “তিন বছর আগে তারকেশ্বর মন্দির মুক্ত করার জন্য আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করেছিলাম আমার অনুরোধে তিনি সাড়া দিয়েছিলেন।”

আরও পড়ুন:Tripura: ভোট শুরু হতেই উত্তপ্ত ত্রিপুরা, বিজেপির হামলায় মাথা ফাটল ২ তৃণমূল এজেন্টের

প্রসঙ্গত, নির্বাচন পরবর্তী সময়ে তৃণমূল সরকারকে দেশের কাছে ছোট করার চেষ্টায় কোন কসুর করেননি বিজেপি। হিন্দুরা বিপদে রয়েছে বলার পাশাপাশি নানান জায়গা থেকে ভুয়ো ভিডিও, ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছে। বহু জায়গায় এই ভুয়ো ভিডিও ছবির জেরে অশান্তির ঘটনাও ঘটেছে। এই পরিস্থিতিতে বর্তমান বিজেপির ‘রণকৌশল’ সম্পর্কে অবগত সুব্রহ্মণ্যম স্বামী বঙ্গে এসে আসল সত্য ঘটনা যাচাই করতে চান।

 

Previous articleTripura: ভোট শুরু হতেই উত্তপ্ত ত্রিপুরা, বিজেপির হামলায় মাথা ফাটল ২ তৃণমূল এজেন্টের
Next articleKolkata Municipal Election:১৯ ডিসেম্বরই কলকাতায় পুরভোট, বিজ্ঞপ্তি জারি নির্বাচন কমিশনের