SSC: বক্তব্য না শুনেই কেন বেতন বন্ধ? নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা, আরও চারজনের বেতন বন্ধ

এসএসসি পশ্চিমাঞ্চলে ভুয়ো নিয়োগের অভিযোগে চারজনের বেতন বন্ধ করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট

হাইকোর্টে নন্দীগ্রাম-সহ ৫ কেন্দ্রের ভোট নিয়ে মামলা, শুনানির সম্ভাবনা শুক্রবারই
হাই কোর্ট

SSC-র গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির অভিযোগে বেতন বন্ধে কলকাতা হাইকোর্টের (Highcourt) সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন ৩ জন। বক্তব্য না শুনেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে- এই অভিযোগে মামলা করা হয়েছে। এদিকে, শুক্রবার এসএসসি পশ্চিমাঞ্চলে ভুয়ো নিয়োগের অভিযোগে চারজনের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

প্রথমেই এসএসসি-র গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি-মামলায় ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। বৃহস্পতিবার, আরও ৫৪২ জনকে যুক্ত করা হয়। তাঁরা সবাই ডিভিশন বেঞ্চে মামলা করার অনুমতি চান। আবেদন মঞ্জুর করেছে ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন- Nandigram: বিজেপির হামলায় উত্তপ্ত নন্দীগ্রাম, আক্রান্ত কৃষি আধিকারিক

এদিন, এসএসসি পশ্চিমাঞ্চলে ভুয়ো নিয়োগের অভিযোগে চারজনের বেতন বন্ধ করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। তবে, ৫৪২ জনেরই একাংশ আদালতের দ্বারস্থ হয়েছে। অভিযোগ, তাঁদের বক্তব্য না শুনেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। ডিভিশন বেঞ্চে মামলা বিচারাধীন হওয়া সত্ত্বেও কেন সিঙ্গল বেঞ্চ বেতন বন্ধের নির্দেশ দিল? সোমবার ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি।

স্কুলে গ্রুপ ডি (Group D) নিয়োগে দুর্নীতি মামলায় নিয়োগের নথি খতিয়ে দেখে ৫৪৬ বেতন বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়। তবে, নিয়োগে দুর্নীতির মামলায় CBI অনুসন্ধানের ওপর ৩ সপ্তাহের জন্য অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

 

 

Previous articleখড়গপুর থেকে গ্রেফতার কুখ্যাত গ্যাংস্টার শেখ বিনোদ