Constitution Day: সংবিধান দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট মমতা-অভিষেকের

সংবিধানের পবিত্রতা রক্ষা করা আমাদের কর্তব্য।

আজ দেশের ‘সংবিধান দিবস’। বিশেষ এই দিনটিকে স্মরণ করে সংবিধান দিবসের(Constitution Day) শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandyopadhaya) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন “সংবিধান দিবসে সকলকে আন্তরিক শুভেচ্ছা। দেশ হিসেবে সংবিধানের পবিত্রতা রক্ষা করা আমাদের কর্তব্য। এর নীতি এবং মূল্যবোধ বজায় রাখতে আমাদের সর্বতো ভাবে সচেষ্ট থাকা উচিত। সংবিধান প্রণেতাদের আজকের বিশেষ দিনে স্মরণ করি।”

আরও পড়ুন:Tripura Vote: সুপ্রিম কোর্টে পুরভোটের গণনা স্থগিতের আর্জি তৃণমূলের, বিপুল সন্ত্রাস-রিগিংয়ের অভিযোগ রাজীবের

অন্যদিকে শুক্রবার ‘সংবিধান দিবস’ উপলক্ষে মুখ্যমন্ত্রীর পাশাপাশি টুইট করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Bandyopadhaya)। সংবিধান দিবসে সকলকে শুভেচ্ছা জানিয়ে তিনি লেখেন, ”  গোটা জাতির কাছে এটা পবিত্র দিন। এই দিনে শপথ নিন, সংবিধানকে অসম্মান করে এবং সংবিধানের মূল্যবোধ ধ্বংস করে এমন শক্তিকে মাথাচারা দিতে দেওয়া যাবে না।”



শুক্রবারই সংসদের সেন্টার হলে পালিত হয় ‘সংবিধান দিবস’-এর অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি-সহ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীরা। যদিও এই অনুষ্ঠানটি বয়কট করে বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল-সহ ১৪টি দল অনুষ্ঠানে অনুপস্থিত ছিল। শুক্রবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)  সরকারকে কটাক্ষ করে তৃনমূল সাংসদ মহুয়া মৈত্র(Mahua Moitra) একটি টুইট করেন। টুইটে তিনি লেখেন,বছরের বাকি দিনগুলিতে সংবিধানের ওপর আঘাত হেনে, সংসদের সেন্ট্রাল হলে একদিনের উৎসব পালন।”



মহুয়া মৈত্র পাশাপাশি এদিন মোদি সরকারের উপর ক্ষোভ উগরে দেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন(Derek O’Brien)।  টুইটে তিনি পুরনো একটি ভিডিও পোস্ট করে লেখেন,  “কয়েকমাস আগে সংসদে দাঁড়িয়ে দুটি বই নিয়ে প্রশ্ন তুলেছিলাম। একটি হল ভারতের সংবিধান। অপরটি হল”, বলে উল্লেখ করে পুরনো ভিডিয়ো পোস্ট করেছেন তৃণমূল সাংসদ। ভিডিয়োতে তিনি বলছেন, “পশ্চিমবঙ্গে নির্বাচন। তাও মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সংসদে এসেছি। কারণ আমরা সংবিধানকে সম্মান করি। আরেকদল আছে যারা ইস্তেহার মেনে চলায় বিশ্বাসী।”

Previous articleBiman Banerjee: বিলে যেন দ্রুত সম্মতি দেন রাজ্যপাল: ধনকড়ের ভূমিকায় ক্ষুব্ধ স্পিকার