Biman Banerjee: বিলে যেন দ্রুত সম্মতি দেন রাজ্যপাল: ধনকড়ের ভূমিকায় ক্ষুব্ধ স্পিকার

সমন্বয় না হলে উন্নয়ন হয় না, রাজ্যপালকে উদ্দেশ্য করে বললেন স্পিকার

“সমন্বয় না হলে উন্নয়ন হয় না। উন্নয়নের জন্য রাজ্যপাল(Governor) ও রাষ্ট্রপতির কাছে যে সমস্ত বিল পাঠানো হচ্ছে আশা করি তারা তাতে দ্রুত সম্মতি দেবেন।” বিধানসভায় সংবিধান দিবস পালন অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে এই ভাষাতেই রাজ্যপাল জগদীপ ধনকড়কে(Jagdeep Dhankar) উদ্দেশ্য করে আক্রমণ শানালেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়(Biman Banerjee)।

শুক্রবার অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হয়ে তিনি বলেন, “আমরা যাঁরা বিধায়ক নির্বাচিত হই। তাঁদের সংবিধান জানা উচিত। সম্যক ধারণা থাকা উচিত। রাজ্যপাল ও বিধানসভা পৃথক পৃথক সংস্থা। তাদের সম্বনয় রেখে এগোনো উচিত। তা হলে এগোনো যায়। আমাদের কাজ কী কী তা স্পষ্ট করে বলা আছে। সেভাবেই এগোনো উচিত। বিলে যেন দ্রুত গতিতে সম্মতি দেন রাজ্যপাল। দেশের ক্ষেত্রে রাষ্ট্রপতিও তাই করবেন আশাকরি।” শুধু তাই নয়, সেন্ট্রাল হলে বিরোধীদের অনুপস্থিতি প্রসঙ্গে এদিন সংবাদমাধ্যমকে স্পিকার বলেন, কার কী রাজনৈতিক এজেন্ডা বলতে পারব না। এখানে কেন আসেননি সেটা বিরোধীদের জিজ্ঞাসা করুন।

আরও পড়ুন:Mumbai Attack: ২৬/১১ মুম্বাই হামলা : ১৩ বছর পরেও তদন্ত আটকে আছে পাকিস্তানে

উল্লেখ্য, রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত নতুন নয়। নানা ইস্যুতে বারবার সংঘাতে নেমেছে রাজ্যপাল ও সরকার। রাজ্যপাল ধনকড়ের বিরুদ্ধে অভিযোগ বিধানসভায় একের পর এক উন্নয়নমূলক বিল পাস হলেও সেই বিল স্বাক্ষর করছেন না রাজ্যপাল জগদীপ ধনকড়। এই ইস্যুতেই এবার সংবিধানকে তুলে ধরে রাজ্যপালের দায়িত্ব বুঝিয়ে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

Previous articleIsl Derby: ডার্বির আগে লাল-হলুদকে সমীহ বাগান কোচ হাবাসের
Next articleConstitution Day: সংবিধান দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট মমতা-অভিষেকের