BJP PARTY OFFICE: কীসের গোপনীয়তা! বিজেপির সদর দফতরে সংবাদমাধ্যমের উপর নিষেধাজ্ঞা

৬ নম্বর মুরলীধর সেন লেনের দোতলায় ওঠার সিঁড়ির দেওয়ালে সাঁটানো হয়েছে পোস্টার। সিঁড়ির মুখে বসেছে লোহার গেটও

কীসের এত গোপনীয়তা? কী লুকোতে চাইছেন বিজেপির (Bjp) রাজ্য নেতৃত্ব? পুরভোটের টিকিট নিয়ে অসন্তোষ না কি বৈঠকে কর্মী বিক্ষোভ? এখন এই প্রশ্নে ঘোরাফেরা করছে রাজনীতি অলিন্দে। কারণ, বুধবার, ৬ নম্বর মুরলীধর সেন লেনের বিজেপি সদর দফতরে রীতিমতো পোস্টার (Poster) সাঁটিয়ে সংবাদমাধ্যমের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু তাই নয়, বসানো হয়েছে লোহার গেট, যা অতীতে কেউ কখনও দেখেনি।

দোতলায় ওঠার সিঁড়ির দেওয়ালে সাঁটানো পোস্টার। তাতে লেখা: “সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপর তলায় প্রবেশ নিষিদ্ধ।” ওই সিঁড়ির মুখে বসানো হয়েছে একটি লোহার গেটও। কেন এমন পোস্টার? তার অবশ্য কোনও সদর্থক অবশ্য দিতে পারেননি বিজেপির রাজ্য নেতৃত্ব। সূত্রের খবর, বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder) নির্দেশেই এই নিষেধাজ্ঞা জারি।

বিজেপি দফতরে বরাবরই সাংবাদিকদের জন্য অবারিত দ্বার ছিল। সেটা দিলীপ ঘোষ (Dilip Ghosh) রাজ্য সভাপতি থাকার সময়ও ছিল। কিন্তু এখন নতুন নিয়ম। একতলায় সংবাদমাধ্যমের জন্য ঘর নির্দিষ্ট করা আছে। সেখানেই সীমাবদ্ধ থাকবে তাদের যাতায়াত। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? সূত্রের খবর, সম্প্রতি দলের প্রার্থী কেনাবেচা নিয়ে তুমুল জলঘোলা হয়েছে। অভিযোগ উঠেছে, টাকা দিয়ে প্রার্থীপদ কেনাবেচা হয়। এমনকী, বিজেপির ভার্চুয়াল বৈঠক থেকে এই ইস্যুতে চূড়ান্ত রাগ দেখিয়ে বেরিয়ে যান নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বিজেপি দফতরের সামনে মাঝেমধ্যেই কর্মী বিক্ষোভ দেখা দিচ্ছে। ভিতরের কথা চলে আসছে বাইরে। অস্বস্তিতে পড়তে হচ্ছে দলীয় নেতৃত্বকে। সেই বিড়ম্বনা ঢাকতেই না কি নয়া ফরমান। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপির তরফ থেকে কোন প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

আরও পড়ুন- Jawad: শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

 

Previous articleKunal Ghosh: শুভেন্দুকে ‘নির্বোধ’ বলে কটাক্ষ কুণালের
Next articleICC Ranking: আইসিসি টেস্ট ব্যাটারদের র‍্যাঙ্কিং-এ ষষ্ঠ স্থানে বিরাট, বোলারদের তালিকায় দ্বিতীয়তে অশ্বিন